সমাজের আলো : যশোরে স্ত্রীকে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় স্বামীকে কারাগারে পাঠিয়েছে আদালত। স্বামী আবু বক্কার শেখহাটি তমালতলা গ্রামের আবুল হোসেনের ছেলে। সোমবার তিনি আদালতে আত্মসমর্পণ করছে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, গত বছরের ১২ নভেম্বর নিহতের মা বারান্দী মোল্লাপাড়ার ইমদাদুল খানের স্ত্রী রিনা বেগম আবু বক্করের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, আবু বক্কার একাধিক মামলার আসামি ও মাদক কারবারি। ২০১৮ সালে আবু বক্কারের সাথে তার মেয়ে জিদনি আক্তার বন্যার বিয়ে হয়। বিয়ের পর থেকেই আবু বক্কর বন্যার বাড়ি থেকে নগদ টাকা আনার জন্য চাপ দিতেন। এক পর্যায় একলাখ টাকা যৌতুক দাবি করে। বাধ্য হয়ে ৩০ হাজার টাকা যৌতুকও গ্রহণ করে বক্কার। বাকি টাকার জন্য ২০২০ সালের ১৬ অক্টোরব রাতে বন্যাকে মারপিট করে গলায় রশি দিয়ে পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে বলে মামলায় উল্লেখ করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়। মামলাটি পিবিআই তদন্ত করে আবু বক্করের বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনার অভিযোগ প্রমান পায়।
এ মামলায় প্রথমে আসামির বিরুদ্ধে সমন জারি করে আদালত। আসামি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়। সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন জানালে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *