যশোর অফিস : যশোর সরকারি এমএম কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে আনোয়ার হোসেন নামে এক শিক্ষার্থীকে কমনরুমে আটকে নির্যাতনের অভিযোগ উঠেছে। গুরুতর অবস্থায় ওই শিক্ষার্থীকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। কলেজ কর্তৃপক্ষ বলছে নির্যাতনের ঘটনা তাদের জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আহত আনোয়ার হোসেন (২২) যশোরের মনিরামপুর উপজেলার মশ্মিমনগরের আব্দার ফারুকের ছেলে।

নির্যাতিত শিক্ষার্থী আনোয়ার হোসেন জানান, তিনি সরকারি এমএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। ডিপার্টমেন্টের পিকনিক থাকায় কলেজে গিয়ে সহপাঠীদের জন্য অপেক্ষা করছিলেন তিনি। এসময় ছাত্রলীগের নেতা রবিউল ইসলাম এসে এমএম কলেজ ছাত্রদলের সভাপতির সাথে তার তোলা একটি ছবি দেখায়। এরপর ছাত্রদল করিস এই অভিযোগ তুলে কমন রুমে নিয়ে গিয়ে রবিউল এনামুলসহ আরো কয়েকজন মিলে মারপিট করে। সেখানে হঠাৎ শিক্ষকরা চলে আসলে তাকে বহিরাগত দাবি করে বাইরে নিয়ে চলে যায়। এরপর কলেজের দক্ষিণ গেটে নিয়ে তাকে মারপিট করে ছেড়ে দেয়া হয়। এরপর তিনি পথচারীদের সহায়তা নিয়ে হাসপাতালে ভর্তি হন।

আনোয়ারের খালা সালমা বেগম সাংবাদিকদের জানিয়েছেন, সন্তানকে কলেজে পাঠিয়েছি লেখাপড়া করার জন্য। সে যে মতাদর্শের হোক সেজন্য তাকে মারপিট করতে হবে কেন। কাউকে এভাবে পিটানো যায় ভাবতেই পারছি না। এ ঘটনায় জড়িতদের আমি দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

জেলা ছাত্রদলের সভাপতি রাজেদুর রহমান সাগর বলেন, ছাত্রলীগ কলেজ ক্যাম্পাসে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সেখানে নিরীহ শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ নেই। তারা এই ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানান। জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস জানান, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। এ বিষয়ে তিনি কোন বক্তব্যও দিতে চান না।

এম এম কলেজের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা বেগম বলেন, কমনরুমে কোন নির্যাতনের ঘটনা তার জানা নেই। শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হচ্ছে জেনে দুজন শিক্ষককে পাঠিয়েছিলাম। সেসময় শিক্ষার্থীরা কিছু হয়নি বলে জানিয়েছে। তবে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস দেন তিনি।

এদিকে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোছাইন জানিয়েছেন, এম এম কলেজ ক্যাম্পাসে ছাত্রদের মধ্যে হাতাহাতি হয়েছে জেনে ফোর্স পাঠিয়ে ছিলাম। ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *