সমাজের আলো : লকডাউনে চিকিৎসক’কে জরিমানা করায় চট্টগ্রামের সাতকানিয়ার ইউএনও নজরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। রোববার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রত্যাহারের আদেশ দেয়া হয়।

নিশ্চিত করেছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান।

তিনি বলেন, ‘বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ইউএনও নজরুলের প্রত্যাহারের আদেশ আসে। তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। তার জায়গায় ইউএনও হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন সাতকানিয়ার সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম।’

সাতকানিয়ায় নিজ চেম্বারে শুক্রবার সন্ধ্যায় জরুরি ভিত্তিতে রোগী দেখতে যাচ্ছিলেন চিকিৎসক ফরহাদ কবির। তাকে সদরের কলেজ রোডের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সংক্রমণ প্রতিরোধ আইনে এক হাজার টাকা জরিমানা করেন ইউএনও নজরুল ইসলাম।

প্রত্যাহার করার বিষয়ে জানতে চাইলে নজরুল ইসলামকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

শনিবার প্রভাতী সংবাদকে সাতকানিয়ার আলফা হসপিটাল অ্যান্ড ডায়াগনোসিস সেন্টারের চিকিৎসক ফরহাদ কবির বলেন, ‘আমি সাধারণত শুক্রবারে চেম্বার করি না। তবে ওইদিন চেম্বারে এক ইমার্জেন্সি রোগী এসেছে জানতে পেরে তড়িঘড়ি করে রোগী দেখার উদ্দেশ্যে মোটরসাইকেল নিয়ে রাওনা হই। কলেজ রোডের মুখে আইনশৃঙ্খলা বাহিনী আমাকে থামালে আমি পেশাগত পরিচয় দিই। তা সত্ত্বেও তারা আমার মোটরসাইকেলের চাবিটি নিয়ে আমাকে ইউএনওর সঙ্গে কথা বলতে বলেন।




Leave a Reply

Your email address will not be published.