সমাজের আলো : যশোরের শার্শার আমলাই মাদ্রাসা পাড়া বাইতুর মামুর জামে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র এক পক্ষের সন্ত্রাসী হামলায় ৪ জন মুসল্লী আহত হয়েছেন। শুক্রবার (৬ই মে) জুম্মার নামাজ শেষে মসজিদের ভেতর এই হামলা ঘটনা ঘটে ।

আহতরা হলেন আমলাই গ্রামের মৃত এনায়েত আলী মোল্লার ছেলে আব্দুর রহিম (৮০), মুক্তার আলীর ছেলে দেলোয়ার (৩৫), আব্দুস সালামের ছেলে হাবিবুল্লাহ (২২), ও আব্দুর রহিমের ছেলে মাস্টার আবু সাঈদ (৫০)।

স্থানীয়রা জানান, শুক্রবার জুমার নামাজ শেষে ইমাম সাহেব মসজিদের কমিটি গঠনের ঘোষনা দিলে বর্তমান সভাপতি আবু সাইদ মাস্টারের নাম প্রস্তাব আকারে আসে। অন্য দিকে আর এক পক্ষ সভাপতি পদে আমিনুর রহমানের নাম প্রস্তাব করেন। কিন্তু জনমত যাচাইয়ের পুর্ব মুহুর্তে আমিনুর সমর্থিত ইমানুর, শাহিন, হারানের নেতৃত্বে ১০/১২ জন সাইদ মাষ্টার সমর্থিত লোকজনের ওপর অতর্কিত ভাবে হামলা চালায় ও অকথ্য ভাষায় গালিগালাজ করে।

আমলাই গ্রামের মেম্বর সাইফুল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন জুম্মার নামাজের পরে আমলাই গ্রামের মাদ্রাসা পাড়া জামে মসজিদের ভেতর কমিটি গঠনকে কেন্দ্র করে হামলা চালানো হয়েছে। যেটা খুবই নিন্দনীয়। তিনি আরও বলেন জনমতের ওপর ভিত্তি করে কমিটি গঠন করা উচিৎ। তা না করে একটি পক্ষ বল প্রয়োগ করে সভাপতি হতে চাইছে। এটা হাস্যকর এবং দুঃখ জনক।বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ এসআই সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান,ঘটনাটি জানার পরপরই ঘটনাস্থলে পৌছায়ে পরিস্হিতি নিয়ন্ত্রে নিয়ে আসি। বর্তমানে সার্বিক পরিস্হিতি পুলিশের নিয়ন্ত্রে আছে।এদিকে এঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।




Leave a Reply

Your email address will not be published.