রবিউল ইসলাম: শ্যামনগর উপজেলা রমজাননগর ইউনিয়নের ভেটখালীতে বিক্রি হয়ে গেলো মাদার নদীর চর, দখল করে দোকান ঘর নির্মান কার্যক্রম। জানাগেছে যে, গত কয়েক মাস আগে ভেটখালী গ্রামের সোহারাব গাজীর পুত্র রফিকুল ইসলাম তার বাড়ীর সামনে মাদার নদীর চর লোক চোখের আড়ালে একটু একটু করে মাটি ভরাট করে নেয়। পরে চড়া দামে বিক্রির করার জন্য প্রস্তুত করে। একুই গ্রামের গৌরপদ গায়েনের পুত্র নিহারের সাথে রফিকুল ইসলাম দেড় লাখ টাকা দরে বিক্রির কথা হয়। পরে নিহার রাজি হয়ে মাদার নদীর চরে ঘর নির্মানের জন্য গত ১৪ সেপ্টম্বর ২০২০ তারিখে মাদার নদীর চরে ঘর তৈরির কাজ শুরু করে। ঐ সময়ে স্থাণীয় রায়নগর নৌ-পুলিশ ফাঁড়ী বিষয়টি লক্ষ করে কাজ বন্ধ করে দেয়।
বিষয়টি নিয়ে ক্রেতা নিহার বলেন, আমি জায়গা কেনার জন্য রফিকুলের সাথে ১ লাখ টাকা চুক্তি করি কিন্তু আমি তাকে টাকা দেয়নি তবে ব্যক্তিগত ভাবে রফিকুলের সাথে আমার লেনদেন আছে। সেই সুবাদে আমি ৫০ হাজার টাকা দিয়েছি। আবার ফেরৎ নেওয়ার কথা চলছে। তবে মাঝখান থেকে আমার ৪৫ হাজার টাকার ঘর তৈরির মালামাল সব নষ্ট হতে চলেছে।
বিক্রেতা রফিকুল বিক্রির ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, আমাদের জমি নদীর গর্ভে চলে গেছে। এই নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলছে।
কৈখালী তফশীলদার তপন কুমার মোবাইল ফোনে বলেন, আমি জানার পর ঘর তৈরির বাঁশগুলো উদ্ধার করি এবং ৪ ঘন্টার মধ্যে খুঁটি সরানোর নির্দেশ দেয়। যদি আবারও ঘর তৈরি করে থাকে তবে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।




Leave a Reply

Your email address will not be published.