সমাজের আলো : শ্যামনগরে স্বাক্ষর জালিয়াতির অভিযোগে কাশিমাড়ী ইউনিয়ন ভূমি সহকারী (তহশিলদার) শেখ আবু সুফিয়ানকে গ্রেফতার করেছে শ্যামনগর থানা পুলিশ। ১৫ আগস্ট ২০২২ সোমবার ভোরের দিকে থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এ.এস.আই) এস.এম তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশদল উপজেলা সদরে নকিপুর গ্রামস্থ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। তিনি ওই গ্রামে শেখ শাখাওয়াত হোসেনের পুত্র।

মামলা সূত্রে জানাযায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আহসান উল্যাহ শরিফীর স্বাক্ষর জালিয়াতি করে গ্রহককে জাল মিউটিশান দাখিল করেন। বিষয়টি জানাজানি হলে ক্ষতিগ্রস্থ গ্রাহক এ্যাড. আজিবর রহমান তার বিরুদ্ধে সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুন্যাল আদালতে ০৬/২২ নং মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে স্বাক্ষর জাল প্রমাণিত হওয়ায় দূর্ণীতি দমন কমিশন (দূদক) ১৯৪৭ সালের দূর্ণীতি প্রতিরোধ আইনে ৫(২), ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৩৮, ৪৭১ ও ১০৯ ধারায় ভূমি সহকারী (তহশীলদার) শেখ আবু সুফিয়ান এর বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। সে প্রেক্ষিতে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুন্যাল আদালতের বিচারক ভূমি সহকারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আক্তার হোসেন বলেন, বিষয়টি শুনেছি।

শ্যামনগর থানার ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজ্ঞ আদালত হতে গ্রেফতারী পরোয়ানা জারি হওয়ায় কাশিমাড়ী ইউনিয়ন ভূমি সহকারী শেখ আবু সুফিয়ান কে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.