সমাজের আলো : শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ১৭৩ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অস্বাস্থ্যকর পরিবেশে স্কুল কার্যক্রম চালানোর অভিযোগ উঠেছে। দীর্ঘ দিন কোভিট ১৯ এর কারনে সকল স্কুল বন্ধ থাকার পর সরকারি বিধি অনুসারে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু করলেও অস্বাস্থ্যকর পরিবেশে শ্রেনীকক্ষে শিশু শিক্ষার্থীদের পাঠদান চলছে। গত ১৭ মার্চ ২০২২ বৃহস্পতিবার শিক্ষা প্রতিষ্ঠানে সরজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়।১৭ মার্চ দিনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস। এই দিবস দুটিতে সারা জায়গায় বিভিন্ন রকমের অনুষ্ঠান হলেও শুধুমাত্র মাইক বাজিয়ে আনুষ্ঠান শেষ করা হয়।

স্কুলের অভিভাবকরা জানান, ১০ থেকে ১৫ দিন পর পর ছাত্রছাত্রীদের দিয়ে বিদ্যালয় পরিস্কার পরিচ্ছন্ন করে থাকেন। বিভিন্ন অনুষ্ঠানও ঠিকমত পালন
করেন না।১৭৩ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ে কার্যক্রম বা ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম যার ফলে অনেক দিন পর পর শ্রেণীকক্ষ পরিস্কারের কাজ করা হয়। আর শ্রেণিকক্ষে ময়লা আছে তাতে তোমার কি সমস্যা এমন ভাবে রাগান্বিত হয় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিজ মিয়া অভিযোগের প্রেক্ষিতে বলেন, বিষয়টি আইন বর্হিভ‚ত কাজ। আমি নিজ তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *