সমাজের আলো : আশাশুনির শ্রীউলা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রামীন অবকাঠামো সংস্কার কর্মসূচির আওতায় বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগের তদন্ত শুরু হয়েছে।সাতক্ষীরা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস ১৭ নভেম্বর সরেজমিনে তদন্তে যান। তদন্তের অংশ হিসেবে তিনি ইউনিয়নের বিভিন্ন স্থান পরিদর্শন করে অভিযোগের সত্যতা যাচাই করেন।

এবিষয়ে সাতক্ষীরা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস বলেন, শ্রীউলা ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বরের অভিযোগের ভিত্তিতে শ্রীউলা ইউপিতে তদন্তের জন্য গিয়েছিলাম। অভিযোগে উল্লেখিত প্রতিটি স্থান সরেজমিনে পরিদর্শন করেছি। তবে অভিযোগের সত্যতার বিষয়ে তিনি বলেন, এটি প্রতিবেদনে উল্লেখ করা হবে।জানা গেছে, ২০১-২০১৭ হতে ২০১৯-২০২০ অর্থ বছরে শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের বিরুদ্ধে ভ‚য়া প্রকল্প সভাপতি-সম্পাদক সাজিয়ে টিআর কাবিখা/কাবিটা, এলজি, এসপি হতদরিদ্রের কর্মসংস্থানের জন্য সৃজনশীল কর্মসূচি প্রকল্প, এডিপি, জিআর, ভিজিএফ ও ভিজিডি, শতকরা এক ভাগের হাট বাজারের টাকা এবং ১০ টাকা কেজি দরের চাল ভ‚য়া প্রকল্প ও অস্তিত্বহীন প্রতিষ্ঠান দেখিয়ে আত্মসাতের অভিযোগ ওঠে। এঘটনায় ব্যবস্থা গ্রহণের দাবিতে শ্রীউলা ইউপির ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বর মোছা: মাজিদা খানম বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে এ তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।

অভিযোগকারী মহিলা মেম্বর মাজিদা খানম জানান , ২০১৬-২০১৭ অর্থ বছরে ঢালিরচক ফয়জলের ঘের হতে বিল বুড়াখারআটি বীরেনের বাড়ী পর্যন্ত রাস্তা সংস্কার না করে বরাদ্দকৃত ৫লক্ষ ১৪ হাজার টাকা উত্তোলন, মহিষকুড় মেইন রোড হতে ওয়াপদা পর্যন্ত কাঁচা রাস্তা সংস্কার প্রকল্পের কোন কাজ না করে অর্থ উত্তোলন। ২০১৭-১৮ সালে বয়ারশিং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ভরাট কোন কাজ না করে অর্থ উত্তোলন। এছাড়া ২০১৭ অর্থ বছরের হাট বাজারের ১% এর আনুমানিক ৮ লক্ষ টাকা,জি আর এর চাউল, ক্ষতিগ্রস্থ পরিবারে ঘর দেওয়ার নাম করে ৭৫ জন ব্যক্তির কাছ থেকে ৬৫ হাজার টাকা প্রতারনার মাধ্যমে আত্মসাতসহ বিগত ১০ বছরের ইউনিয়নের কোটি কোটি টাকা নিজের গাড়ীচালক আব্দুল্লাহ, পুত্র সৌরভ রায়হান সাদসহ নিজের পকেটের লোকদের বিভিন্ন প্রকল্পের সভাপতি/সাধারণ সম্পাদক সাজিয়ে আত্মসাত করে ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল। এবিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবিতে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করি। অভিযোগের তদন্তের জন্য ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেছেন এবং তিনি সত্যতাও পেয়েছেন।

এবিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান আবু হেনা শাকিল বলেন, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে এধরনের অপপ্রচার চালানো হচ্ছে। আমি কোন ধরনের দুর্নীতির সাথে জড়িত নই। ডিডিএলজি তদন্তে আসছিলেন। কোন সত্যতা পাননি। তাছাড়া আমার পিতা দীর্ঘদিন চেয়ারম্যান ছিলেন। আমিও টাকা ২০ বছর চেয়ারম্যান। আমাকে হয়রানি করতে ওই মেম্বর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.