সমাজের আলো :  সাতক্ষীরা শহরের সিটি কলেজ সংলগ্ন কাশেমপুরস্থ আড়াই কোটি টাকা ব্যয়ে নতুন নির্মিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের প্রাচিরে ফাটল দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, বর্তমান সরকার কোটি কোটি টাকার ব্যায়ে দেশের অবকাঠামো উন্নয়নসহ মুক্তিযোদ্ধাদের পাকাঘর ও প্রত্যেক উপজেলায় একটি করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ করে দিচ্ছেন। তথ্য মতে, ২০১৯-২০২০ অর্থ বছরের ২ কোটি ৫৭ লাখ ৭০ হাজার ৮১৯ টাকা ব্যয়ে সাতক্ষীরা এলজিইডি অফিস কর্তৃক টেন্ডারের মাধ্যমে সাতক্ষীরা শহরের সিটি কলেজ সংলগ্ন কাশেমপুরস্থ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ হয়। আর এই মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ করেন ঠিকাদার শ্যামনগর উপজেলা এলাকার আবুল বাসার। ২০২১ সালের শেষে দিকে কাজটি শেষ হয় বলে স্থানীয়রা জানান।

কিন্তু দু:খের বিষয় যে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজ সমাপ্তির দেড় বছরের মাথায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মিত ভবনের প্রাচিরের একাংশ থেকে ফাটল ধরা শুরু করেছে বলে প্রতিবেদককে স্থানীয়রা জানান। তবে ঠিকাদার আবুল বাসার এই ভবনের নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম করেছেন বলে স্থানীয়রা অভিযোগ করছেন। এ বিষয়ে ঠিকাদার আবুল বাসারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, শহের কাশেমপুরস্থ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের কাজের দায়িত্ব ঠিকাদার হিসেবে আমি পেয়ে ছিলাম। কিন্তু ওই ভবনের নির্মাণের কাজটি ঠিকাদার আব্দুর রশিদের মাধ্যমে করা হয়। তবে ভবনের প্রাচিরে ফাটল ধরলে সেটি মেরামত করে দেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published.