সমাজের আলো : সাতক্ষীরা জেলা পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) এর নির্দেশনায় ৪০ টি মোবাইল ও বিকাশের টাকা উদ্ধার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্)জনাব, কনক কুমার দাস এর নেতৃত্বে সাতক্ষীরা জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের টিম প্রযুক্তির সাহায্যে হারিয়ে যাওয়া মোবাইল ফোনের মধ্যে হইতে বিভিন্ন ব্র্যান্ডের ৪০ টি মোবাইল ফোন দেশের বিভিন্ন স্থান হতে উদ্ধার করা হয়।

এছাড়া যাওয়া এছাড়া বিভিন্ন নম্বরে বিকাশের টাকা ভুলবশতঃ অথবা প্রতারণার মাধ্যমে অন্য নম্বরে চলে যাওয়া ০৮(আট) জন ভুক্তভোগীর(৫৭,০০০+১৩,৫০০+১২,০০০+৫,০০০+১০,০০০+৬,৮০০+৫,০০০+৫,৮০০)=১,১৫,১০০/-(এক লক্ষ পনেরো হাজার একশত টাকা মাত্র) উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোবাইল ফোন ও বিকাশের টাকা অদ্য ১৮/০৬/২০২২ খ্রিঃ তারিখে পুলিশ সুপার মহোদয় প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেন। পুলিশ সুপার বলেন মোবাইল হারিয়ে বা চুরি হয়ে গেলে জিডি কিংবা মামলা করার জন্য জানান এবং ভবিষ্যতে মোবাইল চোরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য যে, সাতক্ষীরা জেলা হতে হারানো বা চুরি যাওয়া মোবাইল আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম শুরু করা হয় জানুয়ারি-২০২২ খ্রিঃ থেকে, এ পর্যন্ত সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, সাতক্ষীরা কর্তৃক জানুয়ারি মাসে-৩৫ টি ,ফেব্রুয়ারি-৩০ টি ,মার্চ মাসে-৪০ টি, এপ্রিল মাসে-২০ টি এবং মে মাসে -৪০ টি, সর্বমোট ১৬৫ টি মোবাইল উদ্ধার ও প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয়। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ সজীব খান (প্রশাসন ও অর্থ) মহোদয় এবং অতিরিক্ত পুলিশ সুপার জনাব কনক কুমার দাস(ক্রাইম অ্যান্ড অপস্) মহোদয় সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও আরো উপস্থিত ছিলেন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।




Leave a Reply

Your email address will not be published.