সমাজের আলো : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে সাকিব খেলবেন কি না এ নিয়ে চাপা গুঞ্জন ছিল বাংলাদেশের ক্রিকেটে। সবশেষ জানা যায়, সাকিবের কাছে এক বছরের পরিকল্পনা চেয়েছে বিসিবি। তবে এরপরই পাওয়া গেল বড় খবর। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানিয়েছেন, প্রোটিয়া সিরিজে টেস্ট স্কোয়াডে থাকছেন টাইগার অলরাউন্ডার।সোমবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে পাপন বলেন, সাকিব ছুটি চেয়ে আবেদন করেছিল মূলত আইপিএল খেলতে। যেহেতু সেখানে সে দল পায়নি। তাই তার কাছে আবারও জানতে চাওয়া হয়, সে এখন খেলতে পারবে কি না। পরে সে নিশ্চিত করেছে যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে।

টি-টোয়েন্টিতে নিয়মিত খেললেও সাকিব অনেকদিন থেকে অনিয়মিত টেস্ট ক্রিকেটের আঙিনায়। টেস্টের সাবেক নম্বর ওয়ান অলরাউন্ডার সাকিবের অগ্রাধিকার লিস্টে সবার পরে টেস্ট ক্রিকেট -এমনটা অনেকবার বলেছেন বাংলাদেশ ক্রিকেটের কর্তাব্যক্তিরা। মার্চে বাংলাদেশ টেস্ট খেলতে যাবে দক্ষিণ আফ্রিকায়। এদিকে সাকিব আইপিএল নিলামের আগেই বোর্ডে জমা দিয়েছিলেন দল থেকে অব্যাহতির চিঠি। আগামী ছয়মাস টেস্ট ক্রিকেট খেলতে চান না তিনি। নেপথ্যের কারণ হিসেবে উঠে এসেছিল আইপিএলে খেলার কথা। কিন্তু দল না পাওয়ায় এবার সাকিবের খেলা হচ্ছে না আইপিএল। তাই নতুন করে আগ্রহ তৈরি হয়েছে সাকিবের টেস্ট ভাবনা নিয়ে।

সাকিবের কাছে এক বছরের পরিকল্পনাও চেয়েছিল বিসিবি। তবে তারপরই পাওয়া গেল এমন খবর। সাকিব সর্বশেষ টেস্ট খেলেন দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে। নিউজিল্যান্ডে প্রথম জয় পাওয়ার সেই ঐতিহাসিক সিরিজে সাকিব অনুপস্থিত ছিলেন দল থেকে পারিবারিক কারণ দেখিয়ে ছুটি নেওয়ায়। এমন ছুটি অবশ্য প্রথমবার নেননি সাকিব। নিউজিল্যান্ড সফর থেকে এভাবে ব্যক্তিগতভাবে ছুটি নেওয়াটা সাকিবের ক্যারিয়ারে তৃতীয়বারের মতো।




Leave a Reply

Your email address will not be published.