সমাজের আলো : জেলার আটটি থানা ও ডিবি পুলিশের মাদক বিরোধী অভিযানে ৩৩৬ জন কারবারীকে আটক করা হয়েছে। ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ সংখ্যক মাদক কারবারীকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে ৩২৮টি মামলাও রুজু করেছে পুলিশ। আটককৃত মাদকের মধ্যে বেশির ভাগই গাঁজা। তবে মাদকের সাথে জড়িয়ে থাকা সকল প্রকার অপরাধ বন্ধে ‘জিরো টলারেন্স’ নীতিতে মাদকের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন পুলিশ সুপার।

এদিকে, মাদক বিরোধী সবচেয়ে বেশি অভিযান পরিচালনা করেছে সাতক্ষীরা সদর থানা পুলিশ। আসামী আটকের দিক থেকেও এগিয়ে আছে সাতক্ষীরা সদর থানা। অভিযানে দ্বিতীয় স্থানে রয়েছে কলারোয়া থানা এবং তৃতীয় স্থানে রয়েছে আশাশুনি থানা। তবে, অভিযানে সবচেয়ে পিছিয়ে আছে তালা থানা। অভিযানে পিছিয়ে থাকার আরও তিনটি থানা হলো যথাক্রামে পাটকেলঘাটা থানা, শ্যামনগর থানা ও দেবহাটা থানা। তবে আটটি থানার পাশাপাশি মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে সফলতা দেখিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।

সাতক্ষীরা জেলা পুলিশের দেওয়া তথ্য থেকে দেখা যায়, গত এক বছরে জেলার আটটি থানা ও ডিবি পুলিশ অভিযান চালিয়ে মাদকসহ ৩৩৬ জনকে আটক করেছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা করা হয়েছে ৩২৮টি। এ সময়ের মধ্যে দুই হাজার ৩৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৭১ কেজি ৩০৮ গ্রাম গাঁজা, ৫৬টি গাঁজার গাছ, দুই হাজার ৬১৪ বোতল ফেন্সিডিল, ৬৫ লিটার দেশি মদ, ৫৯ বোতল বিদেশী মদ ও ১৩৯ পিস সেন্ট্রাডল ট্যাবলেট উদ্ধার করেছে পুলিশ।পুলিশের দেওয়া তথ্য আরও দেখা যায়, ২০২১ সালে সাতক্ষীরা সদর থানায় মাদকসহ আটক করা হয়েছে ৯১ জন মাদক কারবারীকে। এ থানায় মাদক সংক্রান্ত মামলা রুজু করা হয়েছে ১১৫টি। একই সাথে উদ্ধার করা হয়েছে ৩৪৩ পিচ ইয়াবা ট্যাবলেট, ৪২ কেজি ১৫৮ গ্রাম গাঁজা, ৫৯৮ বোতল ফেন্সিডিল, এক লিটার দেশি মদ, ২৬ বোতল বিদেশী মদ ও ১৩৯ পিস সেন্ট্রাডল ট্যাবলেট।




Leave a Reply

Your email address will not be published.