সমাজের আলো : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের যৌথ অভিযানে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার উজিরপুরের দুটি মৎস্য আড়ৎ থেকে ৭৫ কেজি পুশকুত বাগদা চিংড়িসহ দুই জনকে আটক করা হয়েছে।

বুধবার দুপুরে আটকের পর তাদের ভ্রাম্যমান আদালতের হাজির করা হয়। আদালতের বিচারক কালিগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় অবৈধ প্রক্রিয়ায় পণ্য প্রক্রিয়াকরনের অভিযোগে দুই মৎস্য আড়ত ব্যবসায়ীকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা ও ১৫ দিনের বিনাশ্রম কারাদ্বন্ড অনাদায়ে আরো ৫ দিনের কারাদ্বন্ড প্রদান করেন।

সাজা প্রাপ্ত আসামীরা হলেন, কালিগঞ্জ উপজেলার আরশাদ আলী সরদারের পুত্র আব্দুর রশীদ ও একই উপজেলার ঘুষুড়ি গ্রামের আব্দুল বারীর পুত্র হাফিজুল ইসলাম।

অভিযানকালে এ সময় সেখানে উপস্থিত ছিলেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান, বাংলাদেশ কনজুমার অ্যাসোসিয়েশন জেলা ক্যাব সদস্য সাকিবুর রহমান প্রমুখ।

জেলা ক্যাব সদস্য সাকিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে উজিরপুর বাজারের যৌথ ফিস থেকে ৪০ কেজি ও মেসার্স তারেক ফিস থেকে ৩৫কেজি জেলি পুশকৃত বাগদা চিংড়িসহ উক্ত দুই মৎস্য আড়ত ব্যবসায়ীকে আটক করা হয়।




Leave a Reply

Your email address will not be published.