সমাজের আলো : সদর উপজেলার মাগুরা গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের সম্পত্তি দখলের উদ্দেশ্যে মারপিট খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির ষড়যন্ত্রের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, সদর উপজেলার মাগুরা গোপিনাথপুর গ্রামের মৃত সতিশ চন্দ্র সরদারের ছেলে ভুক্তভোগী শ্রী বলাই সরদার।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, সাতক্ষীরা সদরের মাগুরা মৌজায় ৯৮১ নং খতিয়ানে ৬০২+৬৫৭, ৬৫৮সহ মোট ১০টি দাগ ৩ একর ৪৩ শতক জমি রয়েছে। এর মধ্যে ৬০২, ৬৫৭ ও ৬৫৮ দাগে ৮৬ শতক জমির মধ্যে আমার ৪৩ শতক জমি রয়েছে। যার এস এ মলিক আমার দাদা হরিচরণ সরদার। সে মতে আমি পৈত্রিক সূত্রে উক্ত ৪৩ শতক জমির মালিক। তিনি বলেন, কালিগঞ্জ উপজেলার রহমতপুর গ্রামের মৃত আছির উদ্দীনের ছেলে আতিয়ার রহমান একই মৌজায় বিগত ২৯ নভেম্বর ১৯৯৫ ইং তারিখে ১০৫৮ নং দলিলে ও বিগত ২১ জানুয়ারী ১৯৯৬ ইং তারিখে ৮১৬ নং দলিলে ৬৫৭ ও ৬৫৮ দাগের ৭৪ শতক জমির মধ্যে আমার ভিন্ন শরিক হাজু সরদার ও বুলু সরদারের নিকট হতে ৩৭ শতক জমি ক্রয় করেন। অথচ তিনি তার ক্রয় কৃত ৩৭ শতক জমির সাথে আমার ৪৩ শতক জমিও ভোগ দখল শুরু করেন। এরপর তিনি আমার ৩৭ শতক জমিসহ মোট ৭৪ শতক জমি ৪ টি দলিলে ৪ জনের কাছে হাত বদল করেন। এরপর ৫ম দলিলে তিনি আবারও তা নিজ নামে ক্রয় করেন।

তিনি আরো বলেন, আমার বাবা সতিশ চন্দ্র সরকার বহুবার উল্লেখিত ব্যক্তিকে তপশীল জমি মাপজরিপ করিবার জন্য অনুরোধ করিয়াছিলেন। উল্লেখিত আতিয়ার রহমান কোন আইন কানুনের তোয়াক্কা না করে গায়ের জোরে তপশীল জমি ভোগ দখল করিতেছেন। তার অত্যাচারে অতীষ্ট হয়ে একপ্রকার পাগল প্রায় হয়ে আমার বাবা সতিশ চন্দ্র মৃত্যুবরণ করেন। পিতার মৃত্যুর পর উল্লেখিত আতিয়ার তার বাহিনী নিয়ে আমার বসতবাড়ী ভাংচুর করে তদস্থলে জোরপূর্বক মুরগির ফার্ম তৈরি করেছেন। এমতাবস্থায় আমি ও আমার বৃদ্ধা মাতা ভারতে চলে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করলে স্থানীয় গন্যমান্য ও মুসলিম সম্প্রদায়ের লোকজন আমার মাতাকে ভারতে যেতে বাধা দিয়ে পাশ^বর্তী স্থানে একটি বসতঘর নির্মাণ করে বসবাস করার পরামর্শ দিলে আমরা সেখানে একটি কুড়ে ঘর তৈরি করে বসবাস শুরিু করি। আতিয়ার রহমানের অত্যাচারে অতিষ্ট হয়ে বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরে নিরুপায় হয়ে স্থানীয়দের পরামর্শে অতিকষ্টে তপশীল জমি মাপ জরিপ করিবার জন্য একাধিবার আমিন আনা হয়। অথচ আতিয়ার তপশীল জমি মাপ জরিপ না করে আমাকে ও আমার বৃদ্ধা মাতাকে খুন জখম করিবার হুমকিসহ ভারতে তাড়িয়ে দিবে বলে হুমকি প্রদর্শন করে যাচ্ছেন।সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় উক্ত আতিয়ার রহমানের অপকৌশল থেকে তার পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সাতক্ষীরার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.