সমাজের আলো : সাতক্ষীরা শ্যামনগরের ধুমঘাটের আদিবাসী নরেন্দ্র মুন্ডাকে নির্মমভাবে হত্যা ও মুন্ডা সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ বিচারের দাবিতে অবস্থান কর্মসুচি পালিত হয়েছে। মুন্ডা সম্প্রদায় স্বার্থ সংরক্ষণ ও আন্দোলন সংগ্রাম কমিটির আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ চত্বরে উক্ত অবস্থান কর্মসূচি পালিত হয়। অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে এবং নরেন্দ্র মুন্ডা হত্যার বিচার কার্যক্রমে সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করে এতে বক্তব্য রাখেন, শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার হোসেন ,শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি, আলহাজ্জ আকবার কবির

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আশেক-ই-এলাহির সভাপতিত্বে অবস্থান কর্মসুচিতে বক্তব্য রাখেন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাড. ওসমান গনি, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটির সদস্য সচিব আলিনুর খান বাবুল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, নরেন্দ্র মুন্ডাকে হত্যা করে শ্যামনগরের মাটি থেকে মুন্ডাদের বিলিন করা যাবে না। নরেন্দ্র মুন্ডার রক্তের বিনিময়ে মুন্ডা সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠিত হবে। আপনারা কাদের উপর হামলা করেছেন যারা আপনার অট্টলিকা তৈরিতে সহযোগিতা করেছে তাদের। এই জঘন্য হামলার সাথে যারা জড়িত এবং মদদদাতা তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। বক্তারা এ সময় নরেন্দ্র মুন্ডা হত্যাসহ মুন্ডা সম্প্রদায়ের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারসহ বিচারের জোর দাবী জানান।
অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন, সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা (সামস), বাংলাদেশ দলিত পরিষদ শ্যামনগর উপজেলা শাখা, শরুব ইয়ুথ টিম, সাতক্ষীরা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটি, কেন্দ্রীয় ভূমি কমিটি, প্রতিজ্ঞা শ্যামনগরসহ বিভিন্ন সংগঠন।




Leave a Reply

Your email address will not be published.