সমাজের আলো : সাতক্ষীরার কলারোয়া উপজেলার মুন্না ডায়াগনস্টিক সেন্টার থেকে রিজি(১৬) নামে এক কলেজ ছাত্রী ভুয়া চিকিৎসকরা শিকার হয়েছেন বলে অভিযোগ ভুক্তভোগীর পরিবারের। বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর ২০২২) আনুমানিক ১১টার সময় গুরুতরভাবে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন রিজির পরিবার। ভুক্তভোগীর পরিবার বলেন গত ২৯ আগষ্টে আমরা রিজির শারীরিক দুর্বলতা নিয়ে মুন্না ডায়াগনস্টিক সেন্টারের সেবা নিতে আসি।

তারা আমাদের তৌহিদুর ইসলাম নামে একজন ডাক্তারকে দেখানোর পরামর্শ দেন। তিনি এখানে নিয়মিত রুগি দেখেন বলে তারা জানান।আমার তাদের কথামত ২০০ টাকা ফি দিয়ে তৌহিদুর রহমানকে দেখায়। তিনি মুন্না ডায়াগনস্টিক সেন্টারের একটি প্যাডে পিচক্রিপশন লিখে দেন।ঐ ঔষধ খেয়ে রিজির শারীরিক অবস্থা দ্রুত অবনতি হতে থাকে। আমার অবস্থা খারাপ দেখে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি।পরে জানতে পারলাম তিনি নাম মাত্র ডাক্তার।

তিনি একজন ভুয়া চিকিৎসক।এটা একটি বড় ধরনের প্রতারণা। আমাদের মেয়ে এই অপচিকিৎসায় মরতে বসে ছিলো।এই ধরনের প্রতারকদের কঠিন শাস্তি হওয়া উচিৎ।এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক বলেন- আজ সকাল ১১ টার দিকে এই রুগিটি শারীরিক দুর্বলতা ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসে আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি বর্তমানে সে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছে। মুন্না ডায়াগনস্টিক সেন্টার এর চিকিৎসক তৌহিদুর ইসলাম এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে গিয়ে মুন্না ডায়াগনস্টিক সেন্টারে পাওয়া যায়নি।পরে মুঠোফোনে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি ০১৭২৮২৪১২৭০।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা সহকারী সিভিল সার্জন মুঠোফোনে জানান এটি একটি বড় অপরাধ। এ বিষয়ে আমরা উপজেলা প্রশাসনকে নির্দেশ দিব যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য।রেজিস্ট্রেশন বিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এর নামে ভুয়া চিকিৎসার বিরুদ্ধে সরকার নির্দেশনা রয়েছে কাউকে ছাড়তে হবে না।




Leave a Reply

Your email address will not be published.