সমাজের আলো : সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে এক নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। করোনা ডেডিকেটেড সামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে তারা মারা যান।মৃতরা হলেন, তালা উপজেলার পাটকেলঘাটা থানার পুটিয়াখালী গ্রামের মৃত জঙ্গল দাসের পুত্র অখিল দাস (৮০), সাতক্ষীরা শহরের মেহেদিবাগ গ্রামের মোস্তাফিজুলের স্ত্রী হাফিজা খাতুন (৫৫) ও যশোর জেলার মনিরামপুর থানার চাকলা গ্রামের মৃত কানাই লাল সিংহের পুত্র বিষ্ণপদ সিংহ (৭০)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত এক সপ্তাহ আগে তারা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তারা মারা যান। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭৯৭ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৮৮ জন।

এদিকে, গত ২৪ ঘন্টায় ১৩৩ জনের নমুনা পরীক্ষা শেষে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৭১ জন। যা শনাক্তের হার ৫৩ দশমিক ৩৮ শতাংশ। জেলায় বর্তমানে ৪১৪ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে ৪০৩ জন বাড়িতে ও বাকী ১১ জন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসেইন শাফায়েত জানান, হঠাৎ করেই জেলায় করোনা সংক্রমন কিছুটা বৃদ্ধি পেয়েছে। করোনা সংক্রমন থেকে রক্ষা পেতে তিনি সকলকে মাস্ক পরার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।




Leave a Reply

Your email address will not be published.