সমাজের আলো  : সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে জেলা ক্রীড়া অফিসের উদ্যোগে মাসব্যাপী এ্যাথলেটিক্স প্রশিক্ষণ ও অনূর্ধ্ব ১৫ ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় সরকারি কলেজ মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রাণলয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসের আয়োজনে সাতক্ষীরা জেলা ক্রীড়া কর্মকর্তা মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন ও ফেস্টুন উড়িয়ে মাসব্যাপী এ্যাথলেটিক্স প্রশিক্ষণ ও অনূর্ধ্ব ১৫ ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “দেশের ক্রীড়াঙ্গণের উজ্জল সম্ভাবনাময় জেলা সাতক্ষীরা। বেশি বেশি আয়োজন করতে হবে এধরনের টুর্নামেন্ট ও প্রশিক্ষণ। এসময় তিনি আয়োজকদেরকে ধন্যবাদ জানান। সাফ অনূর্ধ্ব ১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ’২৪ চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের ক্যাপ্টেন আফাইদা খন্দকার প্রান্তি ও নারী ফুটবল অধিনায়ক সাবিনা খাতুনসহ ১৫ বারের দ্রুততম মানবী সাতক্ষীরার মেয়ে শিরিন আক্তার আমাদের গর্ব।”
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও ক্রিকেট সম্পাদক মীর তাজুল ইসলাম রিপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান শাহিন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারহা দীবা খান সাথী, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য শিমুন শামস্, মীর্জা মনিরুজ্জামান কাকন, সুন্দরবন ক্রিকেট একাডেমির পরিচালক ও জেলা কোচ মো. আলতাফ হোসেন, বিশিষ্ট ক্রীড়াবিদ কাজী কামরুজ্জামান, একরামুল হোসেন লালু, মো. রাশেদুজ্জামান সুমন, আক্তার হোসেন প্রমুখ। যুব ও ক্রীড়া মন্ত্রাণলয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অনূর্ধ্ব ১৫ ক্রিকেট টুর্নামেন্টে মোট ৬টি দল অংশ নেয়। উদ্বোধনী খেলায় অংশ নেয় ক্লেমন সাতক্ষীরা ক্রিকেট একাডেমি বনাম কালিগঞ্জ ক্রিকেট একাডেমি। এছাড়াও অংশগ্রহণকারী দলগুলো হলো- সোর্স অপ ক্রিকেট একাডেমি, সুন্দরবন ক্রিকেট একাডেমি, গোল্ডেন সাতক্ষীরা ক্রিকেট একাডেমি ও ভূষুরে ক্রিকেট একাডেমি। উদ্বোধনী খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন খন্দকার কবির হাসান ও মো. মেহের উল্লাহ এবং স্কোরার ছিলেন ইসরাইল হোসেন।
এসময় সাতক্ষীরা জেলা ক্রীড়া অফিসের কর্মকর্তা, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, বিভিন্ন ক্লাব প্রতিনিধি, খেলোয়াড়, ক্রীড়ামোদি দর্শক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী কমিটির সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্স।




Leave a Reply

Your email address will not be published.