সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত হয়েছে।

বুধবার (০১ মার্চ) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা পুলিশ লাইন্সে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় কর্তব্যরত অবস্থায় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করে জেলা পুলিশ।
এ উপলক্ষে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সাতক্ষীরা পুলিশ লাইন্স মাঠে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করাহয়।
শ্রদ্ধা নিবেদন কালে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সজীব খান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) আতিকুর ইসলাম, সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, তালা সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, ডিআইও ওয়ান চৌধুরী ইয়াছিন আলম খান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ মোঃ ফখরুল আলম খান, জেলা ট্রাফিক বিভাগের টিআই অ্যাডমিন শ্যামল চৌধুরী, জেলা পুলিশের আর ও ওয়ান লিটন বিশ্বাস ছাড়াও জেলার বিভিন্ন পদমর্যাদার উর্ধতন কর্মকর্তা ও অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ সুপার এবং উপস্থিত সকালে অস্থায়ী স্মৃতিস্তম্ভের কাছে কিছুক্ষণ নিরবতা পালন করেন। পরে শহীদ পুলিশ সদস্যদের আত্মার শান্তি কমনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করাহয়।
পরে পুলিশ লাইন্স ড্রিল শেডে জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত হয় কর্তব্যরত অবস্থায় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সাথে আলোচনা সভা।
আলোচনা সভায় জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেন, দেশের অভ্যন্তরীণ আইন শৃঙ্খলা রক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপনের সোনার বাংলা বিনির্মানে নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করে আসছে বাংলাদেশ পুলিশ বাহিনী। দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর বহু সংখ্যক পুলিশ সদস্য নিহত হন। তাদের পূর্ণ স্মৃতির উদ্দেশ্যে ২০১৭ সাল থেকে প্রতিবছর মার্চ মাসের ১ তারিখে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করাহয়। আলোচনা সভায় উপস্থিত কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন ও তাদের বিভিন্ন সমস্যা সমাধানেরও প্রতিশ্রুতি দেন পুলিশ সুপার।
এসময় পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান কর্তব্যরত অবস্থায় নিহত দশ পুলিশ সদস্যদের পরিবারবর্গের হাতে জেলা পুলিশের পক্ষ থেকে নগত অর্থ ও উপহার তুলেদেন। –
সমাজের আলো।।




Leave a Reply

Your email address will not be published.