সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে চিংড়ীতে অপদ্রব্য পুশ করার অপরাধে ১১জনকে অর্থদন্ড এবং ৪ জনকে অর্থদন্ড সহ ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এসময় ৬৭ কেজি পুশকৃত চিংড়ী ও পুশ করার সরঞ্জাম সহ বিভিন্ন রাসায়নিক জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

আজ মঙ্গলবার(১৪ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার দলুয়া বাজারে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চিংড়ীতে জেলী পুশ করার অপরাধে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৫ জন ব্যবসায়ীকে মোট ১ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া এদের মধ্যে ৪ জন ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।
আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার মেজর গালিব এসব কথা জানান।
মেজর গালিব জানান, চিংড়ীতে অপদ্রব্য পুশ করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পাটকেলঘাটা থানার দলুয়া বাজারে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে জেলী পুশ করা অবস্থায় হাতেনাতে ১৫ জন ব্যবসায়ীকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাবাসাদে তারা দীর্ঘদিন যাবত চিংড়ীতে ওজন বাড়ানোর জন্য এসব জেলী পুশ করছিলেন বলে স্বীকার করেছেন।
মেজর গালিব আরও জানান, সাজাপ্রাপ্ত ব্যক্তিদের সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরন করা হয়েছে এবং অর্থদন্ডপ্রাপ্ত ব্যক্তিরা মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন। এছাড়া জব্দকৃত চিংড়ী ও জেলী জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন নারায়ন চন্দ্র মন্ডল(৬৫), নিত্যানন্দ সরকার(৫০), বিশ্বনাথ মন্ডল(৪১) ও রবিন মন্ডল(৩১)। এদের মধ্যে বিশ্বনাথ মন্ডলকে ৫০ হাজার, রবিন মন্ডলকে ৫০ হাজার, নারায়ন চন্দ্র মন্ডলকে ২০ হাজার ও নিত্যানন্দ সরকারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অর্থদন্ডপ্রাপ্ত অন্য ব্যবসায়ীরা হলেন রমেশ সরকার(৩৫), উদয় মন্ডল(১৮), শ্রীকান্ত মন্ডল(২৫), রাজু মন্ডল(২৬), শ্রী গণেশ(৩৫), সমিরন(৩৫), শুভ(২৪), শাহাদেব(৩০), আল মামুন(২২), শংকর(৩৫), জয়ন্ত সরকার(৩৩)। এদেরকে বিভিন্ন অংকের টাকা জরিমানা করা হয়েছে। ——————




Leave a Reply

Your email address will not be published.