সমাজের আলো : সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুথটি মামলার আজ (১৮ সেপ্টেম্বর) ৮ম দিনে সাক্ষ্য দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এ্যাড. আজহারুল ইসলাম। আগামী ১৭ অক্টোবর সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য্য করা হয়েছে।

রবিবার সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল -৩ এর বিচারক বিশ্বনাথ ম-লের আদালতে এ সাক্ষ্যগ্রহণ সম্পন হয়। আদালতের কাঠগড়ায় বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামী উপস্থিত ছিলেন।

আসামীপক্ষের আইনজীবী ঢাকা সুপ্রীম কোর্ট বার এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জয়নুল আবেদিন জানান, একসাথে ২টি মামলা চলতে পারেনা। হাবিবুল ইসলাম হাবিবকে এই মামলায় ষড়যন্ত্রমুলক ভাবে জড়ানো হয়েছে বলে দাবি করেন তিনি।উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতাল আসেন।

সেখান থেকে যশোর ফিরে যাওয়ার পথে বেলা ১১টা ৪০ মিনিটের দিকে কলারায়ায় বিএনপি দলীয় অফিসের সামনে তার গাড়িবহরে হামলা হয়। এ ঘটনায় করা মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেক ১০ বছর মেয়াদী সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।




Leave a Reply

Your email address will not be published.