সমাজের আলো  : বস্তুনিষ্ঠতার নিরীখে নির্ভীক সাংবাদিকতায় প্রতিবাদ ও প্রতিরোধের ভাষা থাকতে হবে। সমাজের পিছিয়ে পড়া এবং নানাভাবে নির্যাতনের মুখে পড়া মানুষের পাশে দাঁড়াতে হবে সংবাদকর্মীদের। আর এজন্য প্রয়োজন ঐক্যবদ্ধ প্রয়াস। সাংবাদিকরা এক ছাতার তলে না থাকলে মানুষ উপকৃত হয় না।রোববার সাতক্ষীরা সাংবাদিক ঐক্য অফিসে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব বিষয় তুলে ধরেন। প্রসঙ্গক্রমে উঠে আসে সাতক্ষীরার কয়েকজন সাংবাদিকের নাম। তাদের কেউ ছিলেন হাজতবাসে, কেউ গ্রেপ্তার আতংকে, আবার কেউ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার্জশীটের মুখে। এসব ঘটনায় সাংবাদিকদের একাংশ ইন্ধন দিলেও বৃহৎ অংশ তাদের পাশে দাঁড়িয়ে যথার্থ দায়িত্ব পালন করার চেষ্টা করেছেন বলে উল্লেখ করা হয় আলোচনা সভায়। আগামিতেও এই একই ধারা অব্যাহত রাখার পাশাপাশি সাংবাদিক হয়রানীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার পক্ষে মত প্রকাশ করেন সাংবাদিক নেতারা। এক্ষেত্রে গ্রুপ বিবেচনা না করাটাই সবার কর্তব্য। যে কেনো সংকটে ও সম্ভাবনায় আমাদের সবাইকে এক প্লাটফরমে থাকতে হবে।

সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের এই সমাবেশে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী। এতে প্রধান অতিথি ও অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাপ্তাহিক সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, প্রেসক্লাবের একাংশের সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, টিভি জার্নালিস্ট আ্যাসোসিয়েশন আহবায়ক আবুল কাসেম, দৈনিক কালের কন্ঠর সাতক্ষীরা প্রতিনিধি মোশাররফ হোসেন, সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক আবদুল জলিল, অনলাইন প্রেসক্লাব সভাপতি মনসুর রহমান, সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহিম প্রমূখ।
বক্তারা কালের কন্ঠসহ ৭টি মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর হত্যা চেষ্টার পরিকল্পনাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টাকারীদের চিহ্নিত করে তাদের উপযুক্ত শাস্তির দাবী জানিয়ে বক্তারা বলেন সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি সমাজকে ক্ষতিগ্রস্ত করতে পারবে না।

 




Leave a Reply

Your email address will not be published.