সমাজের আলো : বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, রাষ্ট্রের সর্বোচ্চ আইন হচ্ছে সংবিধান, আর সংবিধানের অভিভাবক হচ্ছেন সুপ্রীম কোর্ট, সেই সুপ্রীম কোর্টের প্রতিনিধি হয়ে সাতক্ষীরায় এসেছি সংবিধান অনুযায়ী রাষ্ট্রের প্রত্যেকটি বিভাগ পরিচালিত হচ্ছেকিনা সেগুলি দেখার জন্য। তিনি আরও বলেন, সাতক্ষীরার বিচারপ্রার্থী জনগনের ন্যায় বিচার নিশ্চিতকল্পে ও সাধারণ জনগনের সেবা প্রদানের জন্য রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তিনটি বিভাগের মধ্যে সমন্বয় থাকা অতীব জরুরী। সেজন্য সাতক্ষীরার বিচার বিভাগ, জেলা প্রসাশন ও পুলিশ বিভাগকে একে অপরের সহযোগী হয়ে রাষ্ট্রের দায়িত্ব পালন করতে হবে।

তিনি গতকাল বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে বিচার বিভাগ, সাতক্ষীরার আয়োজনে জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসী মনিটরিং উপলক্ষে আয়োজিত এক সমন্বয় সভায় এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরার জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আবদুল আলিম আল রাজী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) এম, জি আযম, জেলা প্রসাশক মোহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীরসহ বিচার বিভাগ সাতক্ষীরার সকল বিচারকবৃন্দ।

মতবিনিময় সভায় বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বিচারপ্রার্থী জনগনের ন্যায় বিচার নিশ্চিতকল্পে ও সাধারণ জনগনের সেবা প্রদানের জন্য সাতক্ষীরার তিন বিভাগের প্রধান জেলা ও দায়রা জজ, জেলা প্রসাশক এবং পুলিশ সুপারকে তাঁদের নিজস্ব অভিমত ব্যক্ত করার জন্য আহবান জানান। এ সময় জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মদ আবদুল আলিম আল রাজী, জেলা প্রসাশক মোহাম্মদ হুমায়ূন কবীর এবং পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান তাঁদের নিজস্ব অভিমত ব্যক্ত করে বক্তব্য রাখেন। এছাড়া বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন সাতক্ষীরার বিভিন্ন দপ্তর পরিদর্শন করে ইতিবাচক ধারণা পোষণ করায় তাঁকে সকলে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।




Leave a Reply

Your email address will not be published.