সমাজের আলো : সাতক্ষীরা পৌরসভার ৫ কাউন্সিলরের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এখন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের দপ্তরে। সাতক্ষীরা পৌর মেয়র মোঃ তাজকিন আহমেদ নিজেই বাদি হয়ে গত ২০ ফেব্রুয়ারি ওই অভিযোগ করেছেন। অভিযুক্ত ৫ কাউন্সিলর হলেন – সাতক্ষীরা পৌরসভার ৪নং ওয়ার্ডের কাজী ফিরোজ হাসান, ২নং ওয়ার্ডেও সৈয়দ মাহমুদ পাপা, ৮নং ওয়ার্ডের মোঃ শফিকুল আলম বাবু, ৯নং ওয়ার্ডের শেখ শফিক-উদ-দৌলা সাগর এবং ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত ওয়ার্ডের অনিমা রানী মন্ডল।

৪নং ওয়ার্ড কাউন্সিলর কাজী ফিরোজ হাসানের বিরুদ্ধে অভিযোগগুলো হচ্ছে-সাতক্ষীরা পৌরসভার অবকাঠামো রক্ষণা-বেক্ষণ কর্মসূচির কোন কাজ না করেই ভুয়া টিআর বিল ভাউচার দাখিল করে উপজেলা নির্বাহী কার্যালয় হতে নিজ নামে দীর্ঘ ৬ বছর ধরে লক্ষ লক্ষ টাকা উত্তোলনপূর্বক আত্মসাত করেছেন। যারমধ্যে ২০২০-২১ সালের প্রকল্পের কিছু নমুনা প্রমানও মেয়র তাজকিন আহমেদ তার অভিযোগপত্রের সাথে সংযুক্ত করেছেন। এছাড়া ২০১৬ থেকে ২০১৯ সালে বিভিন্ন প্রকল্পের মধ্যে সাতক্ষীরা সুলতানপুর শাহী মসজিদ সংস্কার ও সোলার প্যানেল স্থাপন, দক্ষিণ সুলতাপুর বাইতুল্লাহ জামে মসজিদ সংস্কার ও সোলার প্যানেল স্থাপন, সুলতানপুর আব্দুর রশিদের বাড়ির সামনে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তার সংস্কার এবং পার্শ্ববর্তী দরিদ্রদের মধ্যে সোলার প্যানেল স্থাপন, সুলতানপুর কাজীপাড়া জামে মসজিদের সংস্কার ও সোলার প্যানেল স্থাপন, সুলতানপুর জামে মসজিদের সোলার হোম সিস্টেম প্রকল্প, সুলতানপুর ক্লাবের রাস্তার ধারে সোলার হোম সিস্টেম প্রকল্প, সুলতানপুর ক্লাব মাঠ সংলগ্ন স্থানে সোলার হোম সিস্টেম প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের টাকা নিজ নামে উত্তোলনপূর্বক কাউন্সিলর কাজী ফিরোজ হাসান আত্মসাত করেছেন বলে অভিযোগে বলা হয়েছে।

একইভাবে অন্যান্য কাউন্সিলরদের বিরুদ্ধেও ধর্মীয় প্রতিষ্ঠান ও অবকাঠামো উন্নয়নের নামে টাকা উত্তোলনপূর্বক তা আত্মসাত করেছেন বলে অভিযোগে সুনির্দিষ্টভাবে উল্লেখ করা হয়েছে। প্রত্যেকটি অভিযোগের প্রমান স্বরূপ ভুয়া বিল-ভাউচারের ফটোকপি সংযুক্ত করা হয়েছে। ৫ কাউন্সিলরের প্রত্যেকের বিরুদ্ধে অন্তত ৬ থেকে ১০টি দুর্নীতির অভিযোগ এনে সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ বলেন, আমি জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে সাতক্ষীরা পৌরসভাকে দুর্নীতিমুক্ত একটি মডেল পৌরসভায় রূপান্তরিত করতে যখন জনস্বার্থে নানা ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছি, ঠিক তখনই ৫জন কাউন্সিলর অবৈধ ক্ষমতার দাপটে সাতক্ষীরা পৌরসভাকে দুর্নীতির আখড়ায় পরিণত করতে মরিয়া হয়ে উঠেছে। বিশেষ করে ৪ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী ফিরোজ হাসান নিজেই মেয়র হওয়ার জন্য দিবাস্বপ্ন দেখছেন। আমি দুর্নীতিকে প্রশ্রয় না দেওয়ায় প্রতিহিংসার বশবর্তী হয়ে ৫ কাউন্সিলর আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তারা ফায়দা লুটতে চায়।

এ বিয়য়ে কাউন্সিলর শফিকুল আলম বাবুর সাথে কথা হলে তিনি জানায়, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সঠিক না। কাউন্সিলর কাজী ফিরোজ হাসান জানায়, অভিযোগ হয়েছে শুনেছি তদন্ত হলে সেখানে জবাব দেব। কাউন্সিলর অনিমা রানী মন্ডল জানায়, আমি মেয়রের বিরুদ্ধে সই করেছিলাম তাই আমার নামে অভিযোগ দেছে। কি অভিযোগ আমি চেখে দেখেনি। কাউন্সিলর সৈয়েদ মাহামুদ পাপা মোবাইল রিসিভ করেনি। কাউন্সিলর শেখ শফিক-উদ-দৌলা সাগর ব্যাস্ততার কারনে কথা বলতে পারিনি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *