সমাজের আলো : সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের অকেজো লিফটের নিচে পড়ে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী মন্ডলের মরদেহ উদ্ধারের ঘটনায় গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন। তদন্ত প্রতিবেদনে লিফটম্যান ও সিকিউরিটি না থাকা, অকেজো লিফটের সামনে নিরাপত্তামূলক কোন চিহৃ না থাকাসহ সামেক হাসপাতাল কর্তৃপক্ষের বেশ কিছু ত্রুটির কথা উল্লেখ করা হয়েছে।

সামেক হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৯ অক্টোবর মডিকেল কলেজ হাসপাতালের অকেজো লিফটের নিচ থেকে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী মন্ডলের অর্ধগলিত লাশ উদ্ধার হওয়ার পর ১০ অক্টোবর পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা: অজয় কুমার সাহাকে প্রধান করে এই কমিটি গঠন করেন পরিচালক ডা: শেখ কুদরত ই খুদা। কমিটিকে পরবর্তী ৩ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট দেওয়ার কথা বলা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, সদস্য সচিব সামেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ আহম্মেদ আল মারুফ ও সদস্য ডাঃ মানষ কুমার মন্ডল, ডাঃ সাউদ বিন খায়রুল আনম এবং ভারপ্রাপ্ত ওয়ার্ড মাস্টার মুরাদ হোসেন।

তদন্ত কমিটির সদস্য ডাঃ মানষ কুমার মন্ডল বলেন, গত ১৩ অক্টোবর তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। তদন্তে সার্বক্ষনিক লিফটম্যান ও সিকিউরিটি না থাকা, অকেজো লিফটের সামনে নিরাপত্তমূলক বিশেষ কোন চিহৃ না থাকা, ঠিকাদার কৃর্তক আনুষ্ঠানিকভাবে লিফপ হস্তান্তর না করা, অকেজো লিফট মেরামতের ব্যবস্থা না করা সহ বেশ কিছু ত্রটি পরিলক্ষিত হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.