সমাজের আলো ঃ জনশুমারি ও গৃহগণনা বাংলাদেশসহ বিশ্বের প্রায় সকল দেশে পরিচালিত সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ব্যাপকভিত্তিক পরিসংখ্যানিক কার্যক্রম । জনসংখ্যার হিসাব , জনগণের আর্থসামাজিক ও জনমিতিক বৈশিষ্ট্যসমূহসহ বিস্তৃত গৃহ পরিসংখ্যান সরবরাহ করার পাশাপাশি এ শুমারির মাধ্যমে টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ – এর অর্জনসমূহ পরিবীক্ষণের জন্য গ্রাম / মহল্লা পর্যায় পর্যন্ত মৌলিক তথ্যও সরবরাহ করা হবে ।

তারই ধারাবাহিকতায় আজ ১৪ই জুন মঙ্গলবার সকাল ০৯:০০ টার সময় তালা উপজেলার সরুলিয়া ইউনিয়নের পাটকেলঘাটা ইকোপার্কে এবং সকাল ১১:০০ টার সময় নগরঘাটা ইউনিয়ন পরিষদ চত্বরে প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা রেলি অনুষ্ঠিত হয়।

এ সময় সরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার আব্দুল হায় বলেন, জনশুমারি ও গৃহ গণনা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ। সারা বাংলাদেশে এবার প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহ গণনা অনুষ্ঠিত হবে। যারা সুপারভাইজার ও গণনাকারী তাদের সবাই কে সুন্দর ভাবে কাজ করার জন্য নির্দেশনা দেন।

নগরঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু বলেন, জনশুমারি ও গৃহ গণনা কাজে যাহারা দায়িত্ব পেয়েছেন সবাই খুব সুন্দর ভাবে আপনারা কাজ গুলো করবেন। দেশে এবার ই প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহ গণনা অনুষ্ঠিত হচ্ছে।

এ সময় রেলিতে উপস্থিত ছিলেন সরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার আব্দুল হায়, ও নগরঘাটার চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু, জনশুমারি ও গৃহ গণনা তালা উপজেলার UCC মোঃ মোস্তাফিজুর রহমান পলাশ, সরুলিয়া ও নগরঘাটা ইউনিয়নের জোনাল অফিসার ও মাষ্টার ট্রেইনার মোঃ আরিফুজ্জামান, আইটি সুপারভাইজার মীর মাসুদ, সুপারভাইজার মীর মারুফ, সুপারভাইজার ইজাজ খান, সুপারভাইজার আজমীরা খাতুন, সাংবাদিক মোঃ সাইদুজ্জামান শুভ সহ সকল গণনাকারী সদস্যরা।




Leave a Reply

Your email address will not be published.