সমাজের আলো : শহরের সুলতানপুর বড় বাজার মাংস পট্টিতে অবৈধ ভাবে দোকান ঘর নির্মাণ করে চলাচলের পথ বন্ধ করার অভিযোগ উঠেছে। বড় বাজার মাংস পট্টির চলাচলের পথ উম্মক্ত করার দাবিতে সদর থানায় লিখিত অভিযোগ করেছেন এক মাংস ব্যবসায়ী জনি।

সূত্রে জানাগেছে, সাতক্ষীরা জেলা প্রশাসন গতবছর প্রাণ সায়রের খাল ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করে ।খালের পাশে অবৈধ ভাবে নির্মাণকৃত সকল প্রকার দোকান-পাট ভেঙে গুড়িয়ে দেন। সাতক্ষীরা সুলতানপুর বড় বাজার মাংস পট্টির চারটি দোকান অবৈধ উচ্ছেদের আওতায় পড়ে। জেলা প্রশাসন অবৈধ স্থাপনা ভেঙে দিলে পরবর্তিতে তারা সেখানে প্রথমে পলিথিন দিয়ে ঘিরে অস্থায়ী ভাবে দোকানদারি করতে থাকে। গত ৮ জানুয়ারি শনিবার রাতে একই স্থানে শহরের কামাল নগরের ইমান আলী, মুকুল, হাসেমসহ চার ব্যবসায়ী প্রাণ সায়র খালধারে মাংস পট্টির চলাচলের পথ অবৈধ দখল করে পাকা দোকান নির্মান করে।

এদিকে, বড় বাজার মাংস পট্টির চলাচলের পথ বন্ধ করে পাকা দোকানঘর নির্মান করায় পথটি উম্মক্ত করার দাবিতে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ করেছেন রসুলপুর এলাকার শেখ আব্দুর রহমানের ছেলে মাংস ব্যবসায়ী জনি।এব্যাপারে সুলতানপুর বড় বাজার মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল কাদের সাংবাদিকদের জানান, আমাদের কমিটির কাউকে কিছু না জানিয়ে মাংস পট্টির রাস্তা বন্ধ করে রাতারাতি টিন দিয়ে ছাউনি করে চারটি পাকা দোকান ঘর নির্মাণ করেছে। আমি পৌর মেয়র সাহেব কে বিষয়টি জানিয়েছি। কমিটির নেতৃবৃন্দদের সাথে নিয়ে বিষয়টি মিমাংশা করা হবে।তবে, মাংস ব্যবসায়ী জনি, মাসুম বিল্লাহ, নজরুল ইসলামসহ কয়েক জন ব্যবসায়ী সাতক্ষীরা জেলা প্রশাসক ও সাতক্ষীরা পৌর মেয়র এর আশু হস্তক্ষেপ কামনা করেছেন। অবৈধ ভাবে নির্মানাধিন দোকানঘর উচ্ছেদ করে মাংস পট্টির চলাচলের পথ উম্মক্ত করার দাবি জানিয়েছেন তারা।




Leave a Reply

Your email address will not be published.