সমাজের আলো : বাংলাদেশ মহিলা ফুটবল অ-১৯ জাতীয় দলের নিয়মিত ও আলোকিত মুখ সাতক্ষীরার মেয়ে আফঈদা খন্দকার প্রান্তি। সাতক্ষীরার সুলতানপুরের খন্দকার আরিফ হাসান প্রিন্স ও মমতাজ খাতুনের মেয়ে আফঈদা। দীর্ঘদিন পরে অল্প সময় ছুটি পেয়ে পরিবারের সাথে সময় কাটাচ্ছেন তার নিজ শহর সাতক্ষীরাতে। ৩১ মার্চ (বৃহস্পতিবার) রাতে সাতক্ষীরা লেকভিউ ক্যাফে এন্ড রেস্টুরেন্টে পারিবারিক প্রীতিভোজ ও সংবর্ধনা অনুষ্ঠানে আফঈদা খন্দকার প্রান্তি ও তার বোন ন্যাশনাল বক্সার আফরা খন্দকার প্রাপ্তিকে ফুলের শুভেচ্ছা ও তাদের কৃতিত্বে সম্মাননা জানালেন সাতক্ষীরা রাগবি ক্লাব। সাতক্ষীরা রাগবি ক্লাবের সভাপতি- লেকভিউ ক্যাফে এন্ড রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক তানজিম কালাম তমাল ও সাধারণ সম্পাদক- আল ইমরানের উপস্থিতিতে ক্লাবের সকল সদস্য ও কর্মকর্তার পক্ষে এ শুভেচ্ছা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন রাগবি ক্লাবের প্রচার সম্পাদক ইয়ারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক আদনান আহম্মেদ প্রমুখ। প্রীতিভোজ ও আলোচনা সভা অনুষ্ঠানে ১৫০ জনের অধিক বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গেল সাফ অনূর্ধ্ব-১৯ ফুটবলে ভারতকে হারিয়ে শিরোপা জয় করেছেন বাংলাদেশের বাঘিনীরা। সেখানে শ্রীলঙ্কার বিপক্ষে হেট্রিক করে আলোচনায় আসেন আফাঈদা খন্দকার প্রান্তি। এমনকি মিডিয়ায় তার খেলা ও সাক্ষাৎকার ভাইরাল হয়। গত সপ্তাহে ভারতে অনুষ্ঠিত মহিলা অনূর্ধ্ব -১৮ সাফ চ্যাম্পিয়নশীপে নেপালের বিপক্ষে খেলা শুরুর মাত্র ৪৩ সেকেন্ডে গোল করে দ্রুত গোলের রেকর্ড করেন আফাঈদা।

ছেলেদের ফুটবলে বাংলাদেশের অবস্থান বিশ্বের সবচেয়ে পেছনের দিকে। এমনকি দক্ষিণ এশিয়ার দেশগুলোর নিরিখেও অবস্থান লজ্জাজনক। এ লজ্জা থেকে জাতিকে দূরে রেখেছে সাফ অনূর্ধ্ব-১৯ মেয়েদের দল। ২০১৮ সালে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেও বাংলাদেশ শিরোপা পায় নেপালকে হারিয়ে।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *