আজহারুল ইসলাম সাদীঃ রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো ভবঘুরে আমিনুর রহমান। দিশেহারা অবস্থা ঘুরে বেড়িয়েছেন দেশেের বিভিন্ন জেলার বিভিন্ন প্রান্তর।
একা একা বিষণ্ন মনে, ঘুরতে ঘুরতে এক সময় সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখিপুর মোড়ে অবস্থান নেন।
এরপর বহুদিন সখিপুর মোড়ের আনাচে কানাচে, ঘুরে বেড়িয়েছেন এবং রাত্রী যাপন করেছেন।
অনেকে ভবঘুরে অচেনা আমিনুরের কাছে পরিচয় ঠিকানা জানতে চাইলে তিনি তার ঠিকানা বলতেন সিলেট নাম আমিনুর।
সেই সুবাদে ভবঘুরে আমিনুরের পরিবারকে খুঁজে পাইয়ে দিতে এলাকার সাংবাদিক নাজমুল ফেসবুক পোষ্ট করেন, তাহাতে সাড়া না পাওয়ায়,
২৩ জুলাই কল করেন ৯৯৯ এ। তারপর দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহার সাথে আলাপ করে, আমিনুরের নিজের হেফাজতে রাখেন দেবহাটা থানায়। তারপর সিলেট ওসমান নগর থানায় যোগাযোগ করেন, সিলেট ওসমান নগর থানার অফিসার ইনচার্জ, ভবঘুরে আমিনুর রহমান এর বাবার ঠিকানায় যোগাযোগ করেন, তারপর ঘুরে যায় আমিনুরের ভার্গের চাকা, দেখা মিলে আমিনুরের পরিবারের।
এরই সুবাদে গত ২৪ জুলাই রাতে দেবহাটা থানায় আসেন আমিনুরের পিতা, আজ শনিবার ২৫ জুলাই সকালে আমিনুর কে তার বাবার হাতে তুলে দেওয়া হয়।
নতুন ভাবে সাজানো হয় আমিনুর কে, ঈদের আনন্দ ভাগাভাগি করতে আমিনুরের পাসে এগিয়ে আসেন “মৃত্তিকা মানবিক ইউনিট সাতক্ষীরা”, ঈদ উপহার হিসেবে টিমের সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম ও সহ-সভাপতি রবিউল ইসলাম আমিনুরের বাবার হাতে তুলেদেন মৃত্তিকা মানবিক ইউনিট এর পক্ষ থেকে, ঈদ উপহার। যথা (পাঞ্জাবি, প্যান্ট, জুতা, মাক্স। অামিনুরের বাবার জন্য লুঙ্গি, গেঞ্জি) ও আর্থিক সহযোগিতা। এছাড়া সমাজ সেবা অধিদপ্তর থেকে দেওয়া হয়েছে আর্থিক সহযোগিতা।




Leave a Reply

Your email address will not be published.