সমাজের আলো : শরীয়তপুরে এক স্ত্রী‌র বিরুদ্ধে যৌতুক মামলা করেছেন তার স্বামী। স্বামীর যৌতুক মামলায় আসামি স্ত্রীর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে শরীয়তপুর পালং আমলি আদাল‌তের বিচারক মো. নেজবাউল এই আদেশ দেন।

স্ত্রী মাধবী সরকা‌র (২৪) য‌শোর জেলার বাঘারপাড়া উপ‌জেলার বাসুয়ারী ইউনিয়নের বিশ্ব‌জিত সরকা‌র ও অর্চনা সরকার দম্পতির মেয়ে। আর স্বামী নয়ন দা‌সের (২৭) শরীয়তপুর সদর পৌরসভার কাশা‌ভোগ গ্রা‌মের নান্টু দাসের ছেলে।আদালত সূত্রে জানা যায়, গেল ১০ ন‌ভেম্বর শরীয়তপুর পালং আমলি আদাল‌তে যৌতুক নি‌রোধ আইনের ৩ ধারায় স্ত্রী মাধবীসহ ৩ জন‌কে আসামি ক‌রে মামলা‌টি দা‌য়ের করেন স্বামী নয়ন। আজ মামলার ৩ জন আসামি‌কে হা‌জির হওয়ার জন‌্য সমন জা‌রি ক‌রেন আদালত। আদালতে ২ ও ৩ নম্বর আসামি হা‌জির হলে তা‌দের‌কে জা‌মিন মঞ্জুর করা হয়। তবে ১ নম্বর আসামি মাধবী হা‌জির না হওয়ায় তার বিরু‌দ্ধে গ্রেপ্তারি প‌রোয়ানা জা‌রি ক‌রেন আদালত।

মামলার এজাহার সূ‌ত্রে জানা যায়, ভা‌লো‌বে‌সে ২০২০ সা‌লের জুলাই মা‌সে য‌শোরের মাধবী সরকা‌র সঙ্গে শরীয়তপুরের নয়ন দা‌সের বি‌য়ে হয়। বি‌য়ের সা‌ড়ে ৪ মাস পর থে‌কে নয়ন‌কে য‌শোরে অথবা গোপালগ‌ঞ্জ শহ‌রে বা‌ড়ি ক‌রে দি‌তে চাপ দি‌তে থা‌কে মাধবীর প‌রিবারের লোকজন। ত‌বে স্ত্রীর না‌মে বা‌ড়ি ক‌রে দি‌তে না পারায় স্বামীর বা‌ড়ি থে‌কে কৌশ‌লে মাধবীকে নি‌য়ে যান তা‌র মা-বাবা। ত‌বে যৌতুক ছাড়া সংসারে ফেরাতে গত এক বছর ধ‌রে স্ত্রীসহ তার প‌রিবার‌কে অনু‌রোধ ক‌রে আস‌ছিল স্বামীর প‌রিবা‌রের লোকজন। একপর্যা‌য়ে আইনজীবীর মাধ‌্যমে লিগ‌্যাল নো‌টিশ পাঠা‌নো হ‌লেও স্বামীর সংসা‌রে আসেনি স্ত্রী মাধবী সরকার। এরপর ১০ ন‌ভেম্বর শরীয়তপুর পালং আমলি আদাল‌তে যৌতুক নি‌রোধ আই‌ন ৩ ধারা ম‌তে না‌লিশি মামলা‌ দা‌য়ের ক‌রেন স্বামী নয়ন দাস।




Leave a Reply

Your email address will not be published.