সমাজের আলো ঃ ২১ আগস্ট,২০০৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগের সমাবেশে বর্বোরচিত গ্রেনেড হামলা উপলক্ষে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক বিশাল প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ ২১ আগষ্ট রোববার বিকেল পাঁচটায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিলটি উপজেলার জেসি কমপ্লেক্স শপিং মার্কেটের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানেই শেষ হয়।

শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি ও সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দারের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলনের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয।

আওয়ামী লীগের সভাপতি এস, এম জগলুল হায়দার এমপি বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের আজকের ঐ দিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে তৎকালীন বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদেপুষ্ট খন্দকার মোস্তাকের প্রেতাত্বারা গ্রেনেড হামলা চালায় । তাদের উদ্দেশ্যে ছিল আমাদের প্রানপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার।এই অপশক্তি দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে চায়। ঐদিন প্রধানমন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী মহিলা আওয়ামীলীগের তৎকালীন সাধারন সম্পাদক বেগম আইভি রহমানসহ ২৪ জনকে জীবন দিতে হয়েছিল।

তিনি আরো বলেন, এখনো অনেক নেতারা শরীরে গ্রেনেডের প্রিন্টারর্স নিয়ে বেচে থাকলে ও তাদের যন্ত্রনার শেষ নেই। অবিলম্বে এই ভয়াবহ গ্রেনেড হামলার সাথে জড়িত সকল অপরাধিকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবী জানান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি.এম আকবর কবীর,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক স.ম আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক সুশান্ত বিশ্বাস বাবুলাল, গাজী গোলাম মোস্তফা বাংলা, প্রভাষক অলিউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, আইন সম্পাদক উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলি, বুড়িগোয়ালিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান অসীম কুমার জোয়াদ্দার, রমজাননগর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পতিত পাবন মন্ডল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক প্রভাষক ফয়সাল আহমেদ সুমন,শ্যামনগর ক্রিকেট জায়ান্টের ভাইস চেয়ারম্যান এস,এম, ফেরদৌস প্রমুখ।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সফল করতে
বৈরী আবহাওয়া ও গুড়িগুড়ি বৃষ্টির মধ্যেও উপজেলার সকল ইউনিয়ন থেকে মিছিল সহকারে সভাস্থলে ১০ সহস্রাধিক দলীয় নেতা-কর্মী অংশগ্রহণ করেন। সমাবেশে শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামীলীগের উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published.