সমাজের আলো : ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল প্রযুক্তির উপর নির্ভর করে দেশের ২০ লাখ তরুন তরুনী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে। ডিজিটাল খাত থেকে ইতিমধ্যে সরকার দুই মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছে। সরকারের সকল সেবা ডিজিটালাইজড করা হয়েছে। জনগণের দোর গোড়ায় ডিজিটাল সেবা পৌছে গেছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে হার পাওয়ার প্রকল্পের নারী প্রশিক্ষানার্থীদের মাঝে ল্যাপটপ বিতরন শেষে আজ শুক্রবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষানার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর ল্যাপটপ উপহার প্রদান করা হয়।
সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আফম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশারাফুজ্জামান আশু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেজুতি, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম ও হার পাওয়ারের উপ-পরিচালক নিলুফা ইয়াসমিন প্রমুখ।
প্রশিক্ষানার্থী নারীদের মধ্যে কয়েকজন তাদের বক্তৃতায় উল্লেখ করেছেন, এই প্রকল্পের প্রশিক্ষন লব্ধ জ্ঞান কাজে লাগিয়ে ইতিমধ্যেই তারাই স্বালম্বী হওয়ার স্বপ্ন দেখছেন।
মন্ত্রী আরো বলেন, তথ্য প্রযুক্তি অপব্যবহারের মাধ্যমে দেশবিদেশে সাইবার ক্রাইম প্রতিরোধে সরকারের বিভিন্ন দপ্তরের সাথে সমন্বয় করে সরকার কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে মন্ত্রী ২৪০ জন নারী প্রশিক্ষানার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর ল্যাপটপ উপহার বিতরন করেন। এসময় তালা উপজেলার জাতপুর গ্রামের ক্ষুদে বিজ্ঞানী বোরহান উদ্দীনের বোমারু বিমান নির্মানের প্রতিভার ভুয়সী প্রশংসা করে তার হাতে একটি ল্যাপটপ উপহার দেন এবং তার এই গবেষনা কাজে ব্যয়ের জন্য প্রধান মন্ত্রীর তহবিল থেকে ৫ লাখ টাকা প্রদানের ঘোষনা দেন।————




Leave a Reply

Your email address will not be published.