যশোর অফিস : অনলাইন ব্যবসার মাধ্যমে প্রতারণা করে অর্থ অর্থ হাতে নেওয়ার অভিযোগে চক্রের প্রধান শাকিলসহ তিনজনকে আটক করেছে যশোর কোতোয়ালি পুলিশ। গত শনিবার বিকেলে চট্টগ্রাম বায়োজিদ বোস্তামী থানা এলাকা থেকে তাদের আটক করা হয়।
এসময় তাদের কাছ থেকে তিনটি কম্পিটর, তিনটি পিসি, ৩২ টি মোবাইল ফোন, নতুন ২০ মোবাইল সীম, কিছু কাগজের টালি খাতা উদ্ধার হয়েছে।
উদ্ধারকৃত মালামালের ও হিসাবের মধ্যে কোটি কোটি টাকার হিসাব রয়েছে যা হাজার হাজার লোকের কাছ থেকে হাতিয়ে নেওয়া টাকার হিসাব। যশোর অতিরিক্ত পুলিশ সুপার(ক) সার্কেলের জুয়েল ইমরান দুপুরে যশোর কোতয়ালী থানায় এক প্রেস ব্রিফিংয়ে একথা বলেন।
পুলিশ সুপার(ক)সার্কেল জুয়েল ইমরান সাংবাদিকদের বলেন, আটক অনলাইন প্রতারক চক্রের মূল হোতা শাকিল হোসেন (৫০) ,চট্টগ্রাম জেলার দক্ষিণ পতেঙ্গালী উপজেলার বারকোয়াদা পাহাড়তলি এলাকার শরিফ হোসেনের ছেলে।তার অপর দুই সহযোগী খাগড়াছড়ি মানিকছড়ি উপজেলার যোগদাছোলার জহিরুলের ছেলে শুক্কুর(২২) ও পাবনা জেলার সাথিয়া উপজেলার নুরদহ গ্রামের সালাউদ্দিনের ছেলে মহিউদ্দিন(২৮)। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, অনলাইনে যৌনশক্তি কাজে ব্যবহার ও গাছড়ার ভেসজ ও নামি দামি পন্য বিক্রির এ্যাডে যে মোবাইল নাম্বার দেওয়া থাকে প্রত্যেক চক্রটি এ্যাডের মোবাইল নাম্বার সরিয়ে নিজেদের মোবাইল নাম্বার বসিয়ে দেয়। এর পর তাদের প্রতারনা শুরু করে। এমন কয়েকটি অভিযোগে পুলিশ নজরদারি শুরু করে। এক পর্যায়ে প্রতারক চক্রের সন্ধান পেয়ে তাদের আটক করেন।
এসময় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, বায়োজিদ বোস্তামি থানা এলাকায় যে অফিসে বসে প্রতারনা পরিচালনা করে আসছিল সেই অফিস ভাড়ায় দিতো ৮৫ হাজার টাকা। প্রতারক চক্র ওই প্রতিষ্ঠানে তাদের নিয়োগধধারী কর্মচারীর সংখ্যা ছিল ১৪-১৫ জন। যশোর কোতোয়ালি থানায় এদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।




Leave a Reply

Your email address will not be published.