সমাজের আলো : সাতক্ষীরার তালায় ছাত্রছাত্রীদের নামে সাইকেল প্রদান দেখিয়ে আত্মসাৎ করেছেন শুভাষিনী মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী মোঃ আলমগীর হোসেন। সরকারী এডিপি প্রকল্পের টাকা থেকে এই সাইকেল প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

নওয়াপাড়া গ্রামের প্রবাসী শহিদুলের স্ত্রী শাহানারা বেগম (৩২) বলেন, আমারা খুবই গরীব মানুষ। এলাকার মানুষের সাহায্য সহযোগীতা করে আমার স্বামীকে বিদেশ পাঠিয়েছে। আমাদের কোনো ভিটাবাড়ি নেই। পরের জায়গায় আমরা বসবাস করি। আমাদের ছেলে সাকিবুল ইসলাম সৈকত শুভাষিনী মাধ্যমিক বিদ্যালয়ে ৬ শ্রেনীতে পড়ে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সদয় হয়ে একটি সাইকেল দিয়েছিলেন। সেই সাইকেলটি ২০ টাকা বাদাম খেতে দিয়ে ওই স্কুলের অফিস সহকারী আমার প্রতিবেশী আলমগীর হোসেন নিয়ে নিয়েছেন। আলমগীররের মেয়ে নওয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী। সাইকেলটি এখনো তার বাড়িতেই আছে।প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, আমার আবেদনের প্রেক্ষিতে স্কুলের সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম এডিপি প্রকল্প থেকে গরীব অসহায় ছাত্রছাত্রীদের জন্য ১৬টি বাইসাইকেল কিনে দেন। অবস্থা বিবেচনায় ১৬ জন ছেলে মেয়ের মধ্যে প্রদান করা হয়। এই ১৬ জনের মধ্যে সাকিবুলের নাম ১ নম্বরে আছে।

তিনি বলেন, সাকিবুল আমার হাত থেকে সাইকেল নিয়ে গেছে। এরপর কি হয়েছে আমি বলতে পারব না।অফিস সহকারী আলমগীর প্রধান শিক্ষকের সামনে প্রথমে বিষয়টি অস্বীকার করলেও পরে স্বীকার করে বলেন, ওদের সাইকেল আছে তাই আলোচনা করে সাইকেলটি আমার মেয়ের জন্য নিয়েছি।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ তারেক সুলতান বলেন, বিষয়টি আমার জানা নেই। যদি এমন ঘটনা ঘটে থাকে, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।




Leave a Reply

Your email address will not be published.