সমাজের আলো : সাতক্ষীরার দৈনিক সুপ্রভাত পত্রিকার সম্পাদক ও প্রকাশক একেএম আনিসুর রহমান হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…….রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৬ বছর।বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১টায় দুবাইয়ের একটি হাসপাতালে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তিনি হৃদরোগ ও ডায়াবেটিস সহ নানা রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে সাতক্ষীরা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। তার মরদেহ দুবাই থেকে বাংলাদেশে আনার প্রক্রিয়া চলছে।

একেএম আনিসুর রহমান সাতক্ষীরার সিবি হাসপাতাল, চায়না বাংলা শপিং মল ও চায়না বাংলা ফুডস এর ব্যবস্থাপনা পরিচালক ও স্বত্ত্বাধিকারী ছিলেন। এছাড়াও তিনি ‘বরসা’ নামের একটি বেসরকারি সংস্থার নির্বাহী পরিচালক ছিলেন। সাতক্ষীরার সুন্দরবন এলাকার বরসা রিসোর্টেরও মালিক ছিলেন তিনি। একেএম আনিসুর রহমান একজন সামাজিক ও সফল ব্যবসায়ী ব্যক্তিত্ব হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন। দুবাই থেকে তার মরদেহ বাংলাদেশে নিয়ে আসার পর জানাযা ও অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

এদিকে সুপ্রভাত সম্পাদক একেএম আনিসুর রহমানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সাতক্ষীরা সাংবাদিক ঐক্য। সাংবাদিক ঐক্যর আহবায়ক ও সদস্য সচিব যথাক্রমে সুভাষ চৌধুরী ও শরিফুল্লাহ কায়সার সুমনসহ শোক বিবৃতিদাতারা হলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ(সম্পাদক দৈনিক কালের চিত্র), সাবেক সভাপতি অধ্যাপক আনিসুর রহিম (দৈনিক পত্রদূত), সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি (দৈনিক ইত্তেফাক ও ইটিভি), সাবেক সভাপতি আবুল কালাম আজাদ (চ্যানেল আই), সাবেক সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী (আরটিভি), সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আশেক ই এলাহী (সম্পাদক দৈনিক দক্ষিণের মশাল), সাবেক সহ-সভাপতি ও দৈনিক ইনকিলাবের শেখ আব্দুল ওয়াজেদ কচি, সাবেক সাধারণ সম্পাদক দৈনিক জনকণ্ঠর মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক দৈনিক দিনকালের আব্দুল বারী, সাবেক সাধারণ সম্পাদক দৈনিক সময়ের খবরের রুহুল কুদ্দুস, সাপ্তাহিক সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম সরোয়ার, দৈনিক পত্রদূত এর বার্তা সম্পাদক এসএম শহিদুল ইসলাম, দৈনিক প্রবাহর এড. খায়রুল বদিউজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, দৈনিক কালের কন্ঠর মোশাররফ হোসেন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আহবায়ক ইন্ডিপেন্ডেন্ট টিভি ও আজকের পত্রিকার আবুল কাশেম, সদস্য সচিব চ্যানেল ২৪ এর আমিনা বিলকিস ময়না, বাংলাদেশ নিউজের আব্দুস সামাদ, চ্যানেল নাইনের কৃষ্ণ ব্যানার্জি, তথ্যের সৈয়দ রফিকুল ইসলাম শাওন, বাংলা টিভির গোপাল কুমার মন্ডল প্রমূখ সাংবাদিক।

শোক বিবৃতিতে তারা বলেন আমরা একজন সম্পাদককে হারালাম। একজন সফল ব্যবসায়ী ও সম্পাদক হিসেবে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করে জনকল্যাণে কাজ করেছেন। তার মৃত্যুতে যে শুন্যতার সৃষ্টি হলো তা পূরণ হবার নয়। বিবৃতিদাতারা তার রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।




Leave a Reply

Your email address will not be published.