সমাজের আলো : ইউপি নির্বাচনে নৌকায় ভোট দেওয়ায় এক সংখ্যালঘু পরিবারকে মারপিট করে নগদ টাকা ছিনতাই ও হত্যার হুমকির অভিযোগ উঠেছে বিদ্রোহী প্রার্থী বিজয়ী ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেনের কর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ১৫ ডিসেম্বর রাতে কালীগঞ্জ উপজেলার উকশা গ্রামে।তবে নবনির্বাচিত চেয়ারম্যান গাজী শওকত হোসেন অভিযোগের বিষয়ে বলেন, আমি গত পাঁচ দিন ধরে ঢাকাতে অবস্থান করছি। ঘটনা সঠিক হলে অবশ্যই দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।

থানায় লিখিত অভিযোগ ও ভুক্তভোগী অসীম সরকারের জানায়, ২৮ নভেম্বর কালীগঞ্জ উপজেলার ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে তার পরিবার শেখ হাসিনার মনোনীত প্রার্থী সজল মুখার্জির নৌকা প্রতীকে ভোট প্রদান করেন। কিন্তু বিদ্রোহী প্রার্থী গাজী শওকত হোসেন ঘোড়া প্রতীক জয়লাভ করেন। এরপর তার কর্মীরা বিভিন্ন ভাবে নির্যাতন শুরু করে। কেন নৌকায় ভোট দেয়া হল এ জন্য বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।এরই জের ধরে ১৫ ডিসেম্বর রাতে চেয়ারম্যানের কর্মী একই গ্রামের রেজাউল করিম তুহিন ও মাহফুজ রহমান বাড়িতে গিয়ে মারপিট করে ও অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, মোবাইল ফোন নিয়ে চলে যায়। এ সময় তারা বলতে থাকে এ নিয়ে বাড়াবাড়ি করলে ভারতে পাঠিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়। এ ঘটনায় অসীম সরকারের মা প্রজাপতি সরকার বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ধলবাড়িয়া ইউনিয়নের নৌকার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সজল মুখার্জি জানান, ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজয়ের পর আমার নেতাকর্মীদের উপর চরম ভাবে অত্যাচার নির্যাতন শুরু করে বিদ্রোহী প্রার্থী গাজী শওকত হোসেনের কর্মীরা। ঘোড়া প্রতীকে ভোট না দেওয়ায় আমার কর্মীদের বাড়ির প্রবেশ পথবন্ধ, খাওয়ার পানি বন্ধ, ঘেরের জমি জোর করে কেড়ে নেওয়া, বিভিন্নভাবে ভয়ভীতি পরিদর্শন, মিথ্যা মামলায় হয়রানিসহ নির্বাচনের পর থেকে ২১ অভিযোগ পাওয়া গেছে।যার মধ্যে নয়টি থানায় অভিযোগ করা হয়েছে। শওকত চেয়ারম্যানের কর্মীদের হাত থেকে ছাড় পায়নি মুক্তিযোদ্ধা পরিবার ও সংখ্যালঘু পরিবারও। বিষয়টি আমি প্রশাসনসহ বাংলাদেশ আওয়ামী লীগের উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছি।

ধলবাড়িয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান গাজী শওকত হোসেন অভিযোগের বিষয়ে বলেন, আমি গত পাঁচ দিন ধরে ঢাকাতে অবস্থান করছি। অসীমের বাবা ভারত থেকে ফোন করে আমাকে জানিয়েছিল বিষয়টি। তুহিনের এক বোনকে কেন্দ্র করে ছেলেটিকে মারপিট করা হয়েছে বলে শুনেছি আমি। তবে তারা আমার কোনো কর্মী নয়। ঘটনা সঠিক হলে অবশ্যই এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন।




Leave a Reply

Your email address will not be published.