সমাজের আলো : আশাশুনি উপজেলার তিনটি প্রতিষ্ঠান পরিদর্শন, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) সরোজ কুমার নাথ মতবিনিময় করেছেন।

সোমবার সকালে তিনি পর্যায়ক্রমে আশাশুনি আলিয়া মাদ্রাসা, সদর ইউনিয়ন পরিষদ ও আশাশুনি মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি মতবিনিময় ও দিক নির্দেশনা মূলক আলোচনা রাখেন।
এরপর দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময়কালে তিনি বিভিন্ন প্রকল্পের অগ্রগতি ও উপজেলার সার্বিক অবস্থা সম্পর্কে খোজ খবর নেন।

তার সফর সঙ্গি ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন, এপিএমবি শিক্ষা ও আইসিটি) ড. ফারুক আহাম্মদ।
পৃথক পৃথক স্থান পরিদর্শন ও মতবিনিময়কালে এসময় উপস্থিত ছিলেন ও উন্নয়ন অগ্রগতি নিয়ে আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নুর, থানা অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার অধিকারী, উপজেলা প্রকৌশলী নাজিমুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার আতিয়ার রহমান, আরডিও বিল্লাল হোসেন, পিআইও সোহাগ খান, সদর ইউপি চেয়ারম্যান এসএম হোসেনুজ্জামান হোসেন, প্রত্যাপনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু দাউদ ঢালী, বালিকা বিদ্যালয়ের সভাপতি ঢালী সামছুল আলম, মাদ্রাসার সুপার আলহাজ্ব ড. আবু হাসান, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন অফিস প্রধান, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ।

মতবিনিময়কালে আশাশুনিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হওয়ায় বালিকা বিদ্যালয়ের কার্যক্রম গতিশীল করতে সাইক্লোন শেল্টার, আইসিটি ভবনসহ সরকারিভাবে সরঞ্জাম সরবরাহ, খাজরা ও বড়দল ইউনিয়নের ছোট/বড় ১২ গ্রামের ১০ হাজার বিঘা কৃষি আবাদি জমির লবণাক্ত পানি নিষ্কাশনে চেউটিয়া খালের মুখে পাউবো’র বেড়ীবাঁধে স্লুইজ গেট নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের খোঁজ খবর নেন ও উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে দিকনির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন।




Leave a Reply

Your email address will not be published.