সমাজের আলো : রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠনের মাধ্যমে আগামী নতুন নির্বাচন কমিশন গঠন করবেন জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেছেন, বিএনপিকে কে ভোট দেবে? কারা, কেন, কোন সুখের স্বপ্নে বা কোন আশার আলো দেখে বিএনপিকে ভোট দেবে? একটা দল কীভাবে জিতবে, তার নেতৃত্বটা কোথায়? একজন এতিমের টাকা চুরি করে সাজাপ্রাপ্ত আসামি, আরেকজন গ্রেনেড হামলার মামলায় কারাদণ্ড নিয়ে দেশান্তরি, সাজাপ্রাপ্ত আসামি। জনগণ কোন ভরসায় ওই দলকে ভোট দেবে? আসলে বিএনপি জানে যে নির্বাচনে তাদের আর কোন সম্ভাবনা নেই, সে কারণেই তারা নির্বাচন বিতর্কিত করার চেষ্টা করছে।

সোমবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬ততম অধিবেশনে অংশগ্রহণ পরবর্তী জনাকীর্ণ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। ’৭৫ পরবর্তী জেনারেল জিয়াউর রহমানের আমলে নির্বিচারে সামরিক বাহিনীর অফিসার-সৈনিকসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা, লাশ গুমের ঘটনায় একটি কমিশন গঠনের দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অবৈধ ক্ষমতাকে নিষ্কণ্টক করতে জেনারেল জিয়া প্রায় দুই হাজারের মতো সামরিক বাহিনীর অফিসার-সদস্যকে হত্যা করেছে। এ বিষয়ে কিছু একটা হওয়া উচিত, জনগণকে আরও সোচ্চার হওয়া উচিত।

রোহিঙ্গা ইস্যুতে অপর এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, কোন কোন সংস্থা রোহিঙ্গাদের শরণার্থী করে রাখতেই বেশি পছন্দ করে বলে তাঁর মনে হয়েছে। মনে হয় রিফিউজি পালাটা (পালন করা) একটা ব্যবসা কোন কোন সংস্থার জন্য। রিফিউজি না থাকলে তাদের চাকরিই থাকবে না, এটাই হলো আসল কথা। আগামী নির্বাচনের প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন, আমরা নির্বাচনকে নির্বাচন হিসেবেই দেখি। কখনও আত্মতুষ্টিতে ভুগি না, জনগণের আস্থা-বিশ্বাস অর্জন এবং তাদের ভোট নিয়েই ক্ষমতায় আসতে চাই। জনগণ ভোট দিলে আসব, নইলে আসব না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *