সমাজের আলো : কলারোয়া পৌর সদরের বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রথম এ প্লাস পাওয়া ছাত্রী জান্নাতুল লায়লা জ্যোতি বাংলাদেশ বার কাউন্সিলে তালিকাভুক্তির মাধ্যমে আইনজীবীর স্বীকৃতি পেয়েছেন।

জান্নাতুল লায়লা জ্যোতি কলারোয়া বাজারের অদম্য নারী আনোয়ারা বেগমের কন্যা।
আইনজীবী হিসেবে সদ্য তালিকাভুক্ত হওয়া জ্যোতি জানান, ২৫ সেপ্টেম্বর বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। চূড়ান্ত এই ফলাফলে নির্বাচিত হওয়ায় এশিয়ার বৃহত্তর বার ঢাকা বার অ্যাসোসিশনের বিজ্ঞ আইনজীবী হিসেবে স্বীকৃতি পেলেন তিনি।
জ্যোতি ২০০৯ সালে কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে মানবিক বিভাগে প্রথম জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী হিসেবে বিদ্যালয়ের নতুন পরিচয় এনে দেয়। এরপর ২০১১ সালে কলারোয়া সরকারি কলেজ থেকে তিনি এইচএসসি পাস করার পর ঢাকার স্বনামধন্য একটি বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং এমএলএম এ তিনি প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। অবশেষে আইনজীবী তালিকাভুক্তির [এনরোলমেন্ট) মৌখিক পরীক্ষা শেষে ২৫ সেপ্টেম্বর ফল প্রকাশের মধ্য দিয়ে তিনি বিজ্ঞ জেলা আলাদতে আইনজীবী হিসেবে প্রাকটিস করার যোগ্যতা অর্জন করেন। ওই মৌখিক পরীক্ষায় প্রায় ৬হাজার আইনজীবী অংশ গ্রহণ করেন।
বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী জান্নাতুল লায়লা জ্যোতির এ সাফল্যে যারপরনাই খুশি হয়েছেন তার প্রাণের শিক্ষা প্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকমণ্ডলী ও কর্মচারীবৃন্দ। তাকে অভিনন্দন জানিয়ে সুন্দর আগামীর প্রত্যাশা করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুলসহ শিক্ষক-কর্মচারীবৃন্দ।




Leave a Reply

Your email address will not be published.