সমাজের আলো : কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও তার বাহিনীর হাত থেকে রক্ষা পেতে সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষ থেকে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে কালিগঞ্জ উপজেলার বিরেশ্বর ঘোষের পুত্র হারানচন্দ্র ঘোষ স্বাক্ষরিত এ স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি সূত্রে জানা গেছে, বর্তমান কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী ও তার সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে কালিগঞ্জ উপজেলার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ অতীষ্ট হয়ে উঠেছে। দলীয় প্রভাবখাটিয়ে জমি দখল ও মৎস্যঘেরদখল সহ নানা অত্যাচার চালিয়ে যাচ্ছেন তিনি।
সম্প্রতি কালিগঞ্জ উপজেলার বিরেশ্বর ঘোষের পুত্র হারানচন্দ্র ঘোষ দেয়া মৌজায় জে এল ৮৭ খতিয়ান নং- ডিপি ৪৮৪, সাবেক দাগ নং- ৭৭৫, হাল দাগ নং- ১৬৬৮, জমির পরিমাণ ১.০৬ একর জমির মধ্যে আমার ০.৭১ একর জমির মধ্যে আনুমানিক ১০ শতক জমি সম্প্রতি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিলেন। কিন্তু খাজাবাড়িয়া এলাকার কাশেম আলীর পুত্র আজিজুল ইসলাম, আশরাফ আলীর পুত্র আইয়ুব আলী ও আব্দুল গণি একই দাগে ৩৫ শতক সম্পত্তি ক্রয় করে। জমি ক্রয়ের পর উল্লেখিত ব্যক্তিরা সীমানা লঙ্ঘন করে হারান চন্দ্রের পৈত্রিক সম্পত্তি দখলের চেষ্টা করেন। একপর্যায়ে গত ১৫ ফেব্রুয়ারি ২০২০ তারিখে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর উপস্থিতিতে আরিফুল ইসলাম আটুলেরসহ ভাড়াটিয়া লোকজন জোরপূর্বক তার ১০শতক সম্পত্তিসহ মোট ৪৫ শতক সম্পত্তি সীমানা নির্ধারণ দেখিয়ে দেয়। সাথে সাথে তাদের লোকজন গাছপালা কেটে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন করে।
হারানচন্দ্র ঘোষ বলেন, আমি ধর্মীয় সংখ্যালঘু হওয়ায় ওই সাঈদ মেহেদীর হুমকি-ধামকিতে চরম দ্বিগ্নতায় ভুগছি। এখনি তাকে দমন করতে না পারলে তার কারণে কালিগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বসবাস করা অসম্ভব হয়ে পড়বে। তিনি এবিষয়ে সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী সংস্থার সুদৃষ্টি কামনা করেন।
স্মারকলিপি প্রদান কলে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিত সাধু, সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, কালিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সনৎ কুমার গাইন, সাধারণ সম্পাদক মিলন কুমার ঘোষ, কালিগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি গোবিন্দু মন্ডল, সাধারণ সম্পাদক অসিত সেন প্রমুখ।
এবিষয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যানের ব্যবহৃত মোবাইলে ফোন দিলেও রিসিভ না করায় তা সম্ভব হয়নি।




Leave a Reply

Your email address will not be published.