সমাজের আলো ঃ ২০২১- ২২ অর্থবছরে এডিপি প্রকল্পে কোন প্রকার কাজ না করে ১ লক্ষ টাকা উত্তোলন করে আত্মসাৎ এর অভিযোগ পাওয়া গেছে প্রকল্প বাস্তবায়নকারী কমিটির সভাপতি চেয়ারম্যান সাফিয়ার বিরুদ্ধে। সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সাফিয়া পারভিন প্রকল্প সভাপতি হিসাবে সমুদয় টাকা উত্তোলন করে আত্মসাৎ করলেও ইউনিয়ন পরিষদের অন্যান্য পুরুষ মহিলা ইউ,পি সদস্যগণ কিছুই জানেন না বলে সাংবাদিকদের জানান।

বিষয়টি ফাঁস হওয়ায় গত ২৭ জুলাই উপজেলা প্রকৌশলী জাকির হোসেন স্বাক্ষরিত উপজেলা নির্বাহী কর্মকর্তা এর নির্দেশে চিঠি দিয়ে প্রকল্পে কাজের মালামাল /মাস্টার রোলের কাগজপত্র জমাদানের নির্দেশ দেওয়া হলেও রহস্যজনক কারণে তা অফিসে ফাইল বন্ধি হয়ে থাকে।

সাংবাদিকদের তোপের মুখে বিষয়টি ফাঁস হওয়ায় রবিবার চিঠি দেওয়া হবে বলে জানালেও এতদিন না দেওয়ার কারণ সম্পর্কে কোন সদুত্তর মেলেনি।

তবে প্রকল্পে কোন কাজ না করে প্রকল্প সভাপতি হিসেবে চেয়ারম্যান সাফিয়া পারভিন গত ৩০ জুন তারিখের মধ্যে ১ লক্ষ টাকা উত্তোলনের বিষয়ে তার মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করলেও তিনি রিসিভ করেননি। অভিযোগের সূত্র থেকে জানা যায় ২০২১- ২২ অর্থবছরে এডিপি প্রকল্পে কৃষ্ণনগর ইউনিয়নে করোনা প্রতিরোধে মার্কস বিতরণ এবং খেলাধুলার সামগ্রী বিতরণ বাবদ ১লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়। উক্ত প্রকল্পের সভাপতি হিসেবে চেয়ারম্যান সাফিয়া পারভিন নিজেই গোপনে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি হিসেবে ৩০ জুনের মধ্যে প্রকল্পে কোন প্রকার কাজ না করে সমুদয় টাকা উত্তোলন করে নিজে আত্মসাৎ করলেও কোন মাক্স ও খেলাধুলা সামগ্রী বিতরণ করেনি। তবে এ ব্যাপারে ঘটনা ধামাচাপা দিতে উপজেলা প্রকৌশলী অফিস থেকে প্রকল্প সভাপতি হিসেবে এক নম্বর ওয়ার্ড সদস্য সাইফুর রহমানের নামে চিঠি ইসুর বিষয়টি সাংবাদিকদের তোপের মুখে পন্ড হয়ে তার বিরুদ্ধে চিঠি ইস্যু করা হয়। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান কাজ না করায় চেয়ারম্যান সাফিয়া এবং প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতির বিরুদ্ধে চিঠি দেওয়া হবে। তবে প্রকল্পের সমুদয় টাকা আত্মসাতের বিষয়ে কোন সদুত্তর মেলেনি।

এর আগেও কৃষ্ণনগর ইউনিয়নে টি আর, কাবি খা, কাবিটা সহ অন্যান্য প্রকল্পে নামমাত্র কাজ করে অনেক ভুয়া প্রকল্প দেখাইয়া কাজ না করে টাকা আত্মসাতের ঘটনা বিভিন্ন পত্র পত্রিকায় সত্য ঘটনা তুলে ধরার কারণে সাংবাদিকদের নামে প্রভাব খাটিয়ে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের করে হয়রানি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।




Leave a Reply

Your email address will not be published.