সমাজের আলো : চাকুরীর ঘুষের টাকা জোগাড় করতে মোটা অংকের টাকা যৌতুক না দেওয়াকে কেন্দ্র করে শাহিনা রসূল হাসি (২১) নামে এক গৃহবধূকে স্বামী, শ্বশুর মিলে উপর্যুপরি নির্যাতন চালিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা নাটক সাজানো সন্দেহভাজন হিসাবে জিজ্ঞাসাবাদের জন্য স্বামী-শ্বশুরকে আটক করেছে পুলিশ।সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের সোনাতলা গ্রামেবৃহস্পতিবার( ৯ জুন) সকাল সাড়ে ৯টার সময় সোনাতলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ শাহীনা রসূল হাসি কালিগঞ্জ রকেয়া মনসুর ডিগ্রী কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী ও উপজেলার সোনাতলা গ্রামের মাহমুদুল্লাহ হাসান স্ত্রী এবং বিষ্ণুপুর ইউনিয়নের চাচাই গ্রামের আমিরুল ইসলামের কন্যা।

হত্যার ঘটনায় আটককৃতরা হলো নিহত গৃহবধূর শশুর সোনাতলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক শিক্ষক মোবারক আলী এবং তার পুত্র মাহমুদুল্লাহ হাসান। গৃহবধূর মৃত্যুর খবর পেয়ে বেলা ১টার সময় অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেলের) আমিনুর রহমান এবং নবাগত অফিসার ইনচার্জ হালিমুন রহমান বাবু ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে গৃহবধূর গলায় ফাঁস দিয়ে হত্যার ঘটনা নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। গৃহবধূর স্বামী এবং শশুর সাংবাদিকদের জানান গত ২/৩ দিন আগে বাবার বাড়ী হতে তার স্ত্রী বাড়িতে আসে তবে তার মাথায় সমস্যা ছিল। বৃহস্পতিবার সকালে মোবাইলে তার বাবা মার সাথে কথা বলেছে। সকাল সাড়ে ৯টার দিকে বাড়ির সামনে বাথরুমের ভিতরে ওড়না পেঁচানো ঝুলন্ত হাটু দোমড়ানো অবস্থায় তার মৃত্যু দেহ ঝুলতে দেখে আমরা থানায় খবর দেই। তবে ঝুলন্ত মৃতদেহের শরীরে একাধিক স্থানে রক্তাক্ত আঘাতের চিহ্ন থাকার প্রশ্নের কোন সদুত্তর মেলেনি। অন্যদিকে নিহত গৃহবধূর বাবা আমিরুল ইসলাম এবং মা জামিলা খাতুন, চাচা ডাক্তার হাবিবুর রহমান ও প্রতিবেশী জাকির হোসেন জানান তাদের কন্যা কলেজে পড়া অবস্থায় বছর দুয়েক আগে মাহমুদুল্লাহ হাসান এর সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকে চাকরির ঘুষের১০লক্ষ টাকা জোগাড় করতে প্রায় আমার কন্যাকে মারধর নির্যাতন চালিয়ে আসছিল। একপর্যায়ে আমরা আমার কন্যাকে ছাড়িয়ে নেওয়ার জন্য বাড়িতে নিয়ে যাই। সেখান থেকে গত ৩/৪ দিন আগে ভুল স্বীকার করেগ আমার কন্যাকে নিয়ে বাড়িতে আসে। আজ এসে তার লাশ দেখতে হল। আমার কন্যাকে পরিকল্পিতভাবে হত্যা করে গলায় ফাঁস দেওয়ার নাটক সাজিয়েছে। তার গায়ে একাধিক জায়গায় রক্তাক্ত জখম এর চিহ্ন রয়েছে।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ হালিমুন রহমান বাবু এর নিকট জিজ্ঞাসা করলে তিনি সাংবাদিকদের জানান প্রাথমিক পর্যায়ে হত্যার ঘটনা সন্দেহ জনক হওয়ায় নিহত গৃহবধূর স্বামী-শ্বশুরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় আনা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মামলার জন্য আইনগতভাবে প্রস্তুতি চলছে। বাকিটা আমরা তদন্ত করে মূল রহস্য উদঘাটন করব।




Leave a Reply

Your email address will not be published.