খুলনা প্রতিনিধিঃখুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীর বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। মাহে রমজানের পবিত্রতা রক্ষা, ভেজাল খাদ্যদ্রব্য বিক্রয় রোধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার দর স্থিতিশীল রাখার লক্ষ্যে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

মঙ্গলবার(১২ এপ্রিল) অভিযানকালে নগরীর নিউ মার্কেট এলাকার ফল ব্যবসায়ী কাজী মো: কাইয়ুম ও রিফাত ইসলাম’কে প্রিমিসেস লাইসেন্স না থাকার কারণে প্রত্যেকে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা, দৌলতপুর বাজারের ফল বিক্রেতা মো: ইনসান’কে লাইসেন্স না থাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৩ হাজার টাকা, প্রণব সাধুর মালিকানাধীন মাতৃ মিষ্টান্ন ভান্ডার’কে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরী ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা এবং মো: আশরাফুল-এর মালিকানাধীন শামীম হোটেল’কে দধি উৎপাদনে বিএসটিআই লাইসেন্স না থাকা এবং কাচা ও রান্না খাবার একই ফ্রিজে সংরক্ষণের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজিবুল আলম-এর নেতৃত্বে পরিচালিত অভিযানে কেসিসি’র ভেটেরিনারী অফিসার ডা. মো: রেজাউল করিম, ভেটেরিনারী সার্জন ডা. পেরু গোপাল বিশ্বাস, বাজার সুপার এম এ মাজেদ, বিএসটিআই’র সহকারী পরিচালক আবু জায়েদসহ কেএমপি’র পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

নগরবাসীর নিরাপদ খাদ্য নিশ্চিত ও দব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে।




Leave a Reply

Your email address will not be published.