সমাজের আলো : সাতক্ষীরার তালায় বিরোধপূর্ণ জমির প্রাচীর ভাঙলেন রুপালী এনজিও সংস্থার পরিচালক দালাল শফিকুল ইসলাম। শনিবার (১৯ মার্চ) দুপুরে তালা সদরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তালা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ওই ভুক্তভোগী।

তালা সদরের তরিকুল ইসলাম জানান, ৭-৮ বছর ধরে চাচা শফিকুল ইসলামের সঙ্গে ১৬ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে। জমিটি আমাদের দখলে রয়েছে। এ সংক্রান্ত সাতক্ষীরা দেওয়ানী আদালতে ১১৭/১৭ মামলা চলমান। মামলাটি চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থিতিবস্থা জারি করে আদালত। সেই হিসেবে জমিটি আমাদের দখলে রয়েছে। এরই মধ্যে তালার রুপালী এনজিও পরিচালক দালাল শফিকুল ইসলাম জমিতে থাকা প্রাচীর ভাংচুর করেছে। বাঁধা দিতে গেলে আমার মাথায় ও হাতে ইট দিয়ে আঘাত করে।

তিনি বলেন, তালায় দালালের অত্যাচারে আমরা অতিষ্ট হয়ে উঠেছি। বিভিন্ন মানুষদের জমি দখল চাঁদাবাজি এসব কাÐ করে বেড়ায় এ দালালরা। এদের একটা দখলবাজ গ্রæপ রয়েছে। প্রশাসনের কাছে দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করছি।অভিযোগের বিষয়ে এনজিও সংস্থা রুপালীর পরিচালক শফিকুল ইসলাম বলেন, ওখানে আমার ৬ শতক জমি রয়েছে। আমার জমিতে দেওয়া প্রাচীর ভাঙার চেষ্টা করেছি।স্থানীয়রা বাসিন্দারা ও তরিকুল ইসলাম বলেন, সেখানে শফিকুল ইসলামের কোন জমি নেই। সে মূলত দালাল। একটি পক্ষ হয়ে জমি দখল করার চেষ্টা করছে।




Leave a Reply

Your email address will not be published.