ফরহাদ আহমেদ,(চুয়াডাঙ্গা):-
চুয়াডাঙ্গার জীবননগর পৌর শহরে চারদিনের ব্যবধানে আবারও মরা গরু জবাই করে প্রকাশ্যে মাংস বিক্রি করার সময় পৌর কর্তৃপক্ষ এবার হাতেনাতে আটক করলেন অভিযুক্ত কসাই আরজ আলীকে(৩৫)। ঘটনাটি বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে সংঘটিত হয়েছে। এদিকে অভিযুক্ত কসাইকে কোন শাস্তি প্রদান না করে শুধুমাত্র মুচলেকায় ছেড়ে দেয়ার ঘটনায় এলাকার ভুক্তভোগীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জীবননগর বাজারের প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, জীবননগর বাসষ্ট্যান্ড সংলগ্ন খোলা স্থানে বুধবার সকাল সাড়ে আটটার দিকে জীবননগর বাজারের কসাই আরজ আলী গরুর মাংস বিক্রি করছিলেন। কিছুক্ষণ পর তার বিরুদ্ধে অভিযোগ ওঠে সে বাড়ী থেকে মরা গরু জবাই করে বিক্রি করছেন। এ সংবাদের ভিত্তিতে পৌর মেয়র রফিকুল ইসলাম ও স্যানেটারি ইন্সপেক্টর অজয় কুমার ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পেয়ে মাংস জব্দ করে পৌর চত্বরে নিয়ে তা পরে মাটিতে পুতে ধ্বংস করেন। তবে কসাই আরজ আলীকে কোন শাস্তি না দিয়ে মুচলেকায় ছেড়ে দেন।
এ ব্যাপারে জীবননগর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম বলেন, জরিমানা কিংবা অন্য শাস্তি দেয়ার কোন বিধান না থাকায় আমরা অভিযুক্ত কসাইকে কোন শাস্তি দিতে পারিনি। তবে সে আর এমন কাজ কখনও করবে না মর্মে মুচলেকা দিয়েছে। অন্যদিকে বাজারের সকল কসাইকে ডেকে সতর্ক করা হয়েছে।
উল্লেখ,একই ভাবে গত শনিবার দুপুরের দিকে জীবননগর বাজারের কসাই জিন্নাত আলী তার বাড়ী তার বাড়ীতে মরা গরু জবাই করে,সেই মাংস কসাই কাদের ও আক্তার বাজারে বিক্রি কালে আটক হয়। কিন্তু পৌর কর্তৃপক্ষ একই ভাবে তাদের বিরুদ্ধে শাস্তি মুলক কোন ব্যবস্থা গ্রহন না করে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

ভোক্তা সাধারনের অভিযোগ অভিযুক্ত কসাইরা বার বার রহস্যজনক কারণে ছাড় পেয়ে যাওয়ায় মরা কিংবা অসুস্থ্য পশু জবাই ও তার মাংস বিক্রির প্রবণতা থামছে না।




Leave a Reply

Your email address will not be published.