ফরহাদ আহমেদ, জীবননগর(চুয়াডাঙ্গা) :- চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার যাদবপুর গ্রামের সামাউল হক(২৭) নামের এক যুবক মাদকাসক্তদের অসংলগ্ন আচরনের ব্যাপারে প্রতিবাদ করায প্রতিবাদী যুবকের ওপর হামলা চালিয়ে বেপরোয়া গতিতে পাখি ভ্যান নিয়ে পালিয়ে যাওয়ার সময় মাদকাক্তরা এক পথচারিকে ধাক্কা দিয়ে রাস্তায় ছিটকে পড়ে আহত হয়।
কিন্তু এ ঘটনাকে মাদকাসক্তরা পুঁজি করে হামলার শিকার যুবকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়র অভিযোগ উঠেছে। এদিকে ঘটনার শিকার যুবক সামাউল হক ও আহত মাদকাসক্ত ফারুক হোসেনকে(২৪) চিকিৎসার জন্য জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সৃষ্ট এ ঘটনায় জীবননগর থানায় পৃথক লিখিত অভিযোগ করা হয়েছে।
এলাকার প্রত্যক্ষদর্শী সুত্র জানান, জীবননগর উপজেলার পার্শ্ববর্তী মহেশপুর উপজেলার দত্তনগর করতোয়া নদীর কোল ঘেঁষে গড়ে ওঠা সাঁওতাল পল্লীতে অর্ধশতাধিক চোলাই মদ তৈরির স্পট রয়েছে। এ সব স্পটে তৈরী চৌলাই মদের অধিকাংশ জীবননগর উপজেলার বিভিন্ন মাদকসেবী ও ব্যবসায়ীদের নিকট সরবরাহ করা হয়।

Open photo

এলাকাবাসীর দাবী এসব স্পটে প্রতিদিন প্রায় এক হাজার লিটার চোলাই মদ বিক্রির ঘটনা ঘটে। কিন্তু মাদক স্পটগুলো দুর্গম এলাকা এবং দুই উপজেলার শেষ সীমান্তে অবস্থিত হওয়ায় সীমানা জটিলতার কথা অজুহাতে সেখানে প্রশাসনিক তৎপরতা নেই বললেই চলে। যে কারনে মাদক বিক্রেতা ও সেবনকারিরা বেপরোয়া হয়ে এলাকাবাসীর সাথে খারাপ আচরন করে থাকে। একই ভাবে উপজেলার বেনীপুর বসতিপাড়ার কওসার বিশ্বাসের ছেলে ফারুক,আতেহার মন্ডলের ছেলে আব্দুর রশিদ ও একই গ্রামের দুখু মিয়া নেশায় বুদ হয়ে মঙ্গলবার দুপুরের দিকে যাদবপুর গ্রামের মধ্য দিয়ে পাখি ভ্যান যোগে যাওয়ার আবোল তাবোল বকাবকি কালে যাদবপুর গ্রামের মৃত আনসার আলীর ছেলে সামাউল(২৭) তাদেরকে নিষেধ বকাবকি করতে নিষেধ করায় তার ওপর ক্ষিপ্ত হয়ে ওই তিন মাদকাসক্ত প্রতিবাদী যুবক সামাউলকে এলোপাতাড়ি ভাবে মারপিট করে পালিয়ে যাওযার সময় পথচারি রবিউলকে ধাক্কা দিলে ভ্যানও উল্টে যায়। এসময় মাদকাসক্তদের ভ্যানটি পিচ রাস্তায় উল্টে গিয়ে তারা আহত হয়। আহতদের মধ্যে ইলিয়াস বেশী আঘাতপ্রাপ্ত হয়। তাকে উদ্ধার করে জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে এ ঘটনাকে পুঁজি করে ইলিয়াস থানায় একটি লিখিত অভিযোগ করে। অপরদিকে ঘটনার কথা উল্লেখ করে সামাউলের ভাই সানোয়ার হোসেনও একটি লিখিত অভিযোগ করেন।
সীমান্ত ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার আব্দুল কুদ্দুস বলেন, মাদকাসক্তরা মাদকদ্রব্য সেবন করে করে লোকজনকে মারধর করবে,আবার নিজেদের সৃষ্ট ঘটনায় মিথ্যা মামলা করবে,তা তো হতে পারে না। দেশ তো মগের মুলুক হয়ে পড়েনি। আমরা ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।
জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন, ঘটনার ব্যাপারে পাল্টাপাল্টি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।




Leave a Reply

Your email address will not be published.