সমাজের আলো : সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের পাথরঘাটায় এলজিইডির সড়ক নির্মাণ করা হচ্ছে একেবারে নিম্নমানের (আমা) ইট দিয়ে। এলাকাবাসী মুখ খোলার সাহস পাচ্ছে না ইউনিয়ন পরিষদের নির্বাচনের কারণে।সাতক্ষীরা সদর উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজারের কিছু দূর থেকে পাথরঘাটা গ্রামের মধ্যে বর্তমান চেয়ারম্যান আজমল উদ্দিনের বাড়ির সামনের সড়কটির সাড়ে নয় কিলোমিটার নির্মাণ কাজটি পেয়েছে শহরের শাহিনুর রহমান বাবুর মালিকানাধীন এম আলী এন্টারপ্রাইজ।

এলাকার কয়েকজন নারী ও পুরুষের সাথে সড়কটিতে নিম্নমানের ইট দিয়ে কাজ করার বিষয়ে জানতে চাইলে তারা নাম না প্রকাশ করার শর্তে বলেন, এক সপ্তাহ পর নির্বাচন। আমরা এখন মুখ খুলতে পারবো না। চেয়ারম্যানের বাড়ির সামনের রাস্তায় কাজের যদি এই অবস্থা হয় তো বুঝে নেন আরও কত দূনীতি আছে।সরজমিনে শুক্রবার দুপুরে পুরো কাজের এলাকা ঘুরে দেখা যায় একেবারে নিম্নমানের ইটের (আমা) খোয়া দিয়ে রোলার মেশিন চালানো হচ্ছে। এ সময় রোলার চালকের সাথে কথা বলতে চাইলে সাইট ম্যানেজারের মোবাইল নম্বর দিয়ে দ্রুত চলে যান।সড়কটির দরপত্র পাওয়া প্রতিষ্ঠানের সাইট ম্যানেজারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি কিছু জানি না। বাবু ভাই’র সাথে কথা বলেন।

এ বিষয়ে এম আলী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শাহিনুর রহমান বাবু বলেন, ‘আমি শিডিউল মোতাবেক কাজ করছি। আপনাকে কোনো তথ্য দিতে পারবো না। উপজেলা এলজিইডি অফিসে কথা বলেন’।বিষয়টি নিয়ে সাতক্ষীরা সদর উপজেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শফিউল আজম বলেন, ‘এক নম্বর পিকেট ইটের খোয়া দিয়ে কাজ করার কথা। আমরা তো নিয়মিত পরিদর্শন করছি। আমার সহকারী ইন্জিনিয়ার কাজের সাইট পরিদর্শন করেছেন, কোনো অভিযোগ পাইনি। আমি ইটের ভাটায় কথা বলবো। দেখবো তারা কত নম্বর ইট সরবরাহ করছে’। এসময় তাকে ভাটায় আপনি কেনো কথা বলবেন? ইট কিনছে তো দরপত্র পাওয়া নির্মাতা প্রতিষ্ঠান। এ প্রশ্নের উত্তরে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।ইউপি চেয়ারম্যান আজমল উদ্দিনের সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি




Leave a Reply

Your email address will not be published.