তালা প্রতিনিধি : তালা উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদের হল রুমে ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দাতা সংস্থা সিমাভীর অর্থায়নে উত্তরণ বাস্তবায়নে নিউ এরিয়া ওয়াশ এসডিজি ওয়াই বাংলাদেশ প্রোগ্রামের মাধ্যমে বুধবার (১৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত প্রশিক্ষণে সভাপতিত্ব করেন জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু। উত্তরণ ওয়াশ প্রকল্পের পিও (টি এন্ড এ) শেখরুসায়েদ উল্লাহ ও পিও (এ) মোঃ সোহেল রানা সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান। সকল ইউপি সদস্য, ইউপি সচিব, ওয়াশ ডেক্স উদ্যোক্তা ও গ্রাম্য পুলিশসহ ১৮জন। এ সময় ওয়াশ প্রকল্পের মনিটরিং অফিসার তকদিরুল আওয়াল, ফিল্ড ফ্যাসিলিটেটর শংকর মন্ডল, সজীব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে একই দিন সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়ন পরিষদের হল রুমে ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে সভাপতিত্ব করেন বল্লী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. মোঃ মহিতুল ইসলাম।আরও উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যানসহ সকল পুরুষ ও মহিলা মেম্বার, ইউপি সচিব, ওয়াশ ডেক্স উদৌাক্তা ও গ্রাম্য পুলিশসহ ১৮জন। সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন উত্তরণ ওয়াশ প্রকল্পের পিও রেনুকা কর্মকার। এ সময় উত্তরণের ওয়াশ প্রকল্পের এফএফ এস এম চাতক, বৃষ্টি খাতুন ও নুরজাহান উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীরা একজন নেতার গুণাবলী, ইউনিয়ন পরিষদের দায়িত্ব ও কর্তব্য, ইউনিয়ন পরিষদের আ্যক্ট-২০১৯, বাংলাদেশ পানি ও স্যানিটেশন সেক্টরের জন্য দরিদ্র সহায়ক কৌশল, এমটিআর, বাৎসরিক বাজেট এবং ইউনিয়ন পরিষদের পঞ্চবার্ষিক পরিকল্পনা বাস্তবায়নের কৌশল ইত্যাদি বিষয়ে বিশেষ ভাবে তুলে ধরা হয় প্রজেক্টের সাহায্যে। প্রশিক্ষণার্থীরা জানান স্বচ্ছ ইউনিয়ন পরিষদের জন্য এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।




Leave a Reply

Your email address will not be published.