সমাজের আলো ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, পৌরসভাসহ স্থানীয় সরকারের অধীনে আগামী সব নির্বাচনে সৎ, যোগ্য ও ত্যাগী প্রার্থীরাই নৌকার মনোনয়ন পাবেন। নির্বাচনে একাধিক প্রার্থী হলে তাদের বুঝিয়ে নৌকার পক্ষে কাজ করতে উদ্বুদ্ধ করা হবে। এক্ষেত্রে যদি কেউ নৌকার বিপক্ষে দাঁড়ায় তাহলে তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

শনিবার সকাল ১১টায় মাদারীপুরের কুকরাইলস্ত নিজ বাসভবনে জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সৎ, ত্যাগী, নিষ্ঠাবান, সাহসী ও দুঃসময়ের নেতা যারা জনগণের সঙ্গে মিশে কাজ করতে পারেন- এমন ব্যক্তিকেই এবারের পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন দেয়া হবে।

নাছিম বলেন, আওয়ামী লীগ একটি প্রাচীন দল এবং এটি একটি বড় দল হওয়ায় নেতাকর্মীর সংখ্যাও অনেক। স্থানীয় সরকারের অধীনে সব নির্বাচনে দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষেই নেতাকর্মীদের একযোগে কাজ করতে হবে। এটা দলের গঠনতন্ত্র অনুযায়ী নির্দেশনা।

এ সময় মাদারীপুরে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হবে বলে জানান বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, বর্তমান সরকার মাদারীপুরে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় যাতে নির্মাণ করে সেই জন্য কাজ করা হচ্ছে। আমরা আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী মাদারীপুরবাসীকে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ করে দেবেন। পাশাপাশি কেউ যদি বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে চায়, সেখানেও আমরা সহযোগিতা করব।

আসন্ন পৌরসভা নির্বাচনে কোনো পেশিশক্তির কাছে সাংবাদিকদের লেখনী যেন দমে না যায় সে অনুরোধ করে বাহাউদ্দিন নাছিম বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে আমার অনুরোধ- আপনারা সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সরকারের ভাবমূর্তি সমুন্নত রাখবেন। যদি নির্বাচনে কোনো অনিয়ম হয়, আপনারা তা তুলে ধরবেন। তবে কোনো পেশিশক্তির ভয়ে আপনারা ভীত হবেন না।

মাদারীপুর জেলায় কর্মরত সাংবাদিকদের প্রশংসা করে সাবেক এই সংসদ সদস্য বলেন, মাদারীপুর জেলার সাংবাদিকরা যথেষ্ট পরিশ্রমী এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেন। এটা থেকে আপনারা পিছপা হবেন না। তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে নিরপেক্ষ সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের অনুরোধ করেন।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, মাদারীপুরের সন্তান আমি। এই মাদারীপুরের মাটিতে কবর হবে আমার। এই মাদারীপুরের উন্নয়নে সারা জীবন সবার পাশে থেকে কাজ করে যাব।

মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published.