শাহিদ বিশ্বাস পাটকেলঘাটা প্রতিনিধি : পাটকেলঘাটায় সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব শারদীয় দূর্গাপূজা।ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব কাঞ্চন কুমার রায় থানার পুলিশ সদস্যদের সাথে নিয়ে প্রতিটা পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

থানা সুত্রে জানা যায়, এবছর থানা এলাকায় সর্বমোট ৮৩ টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা তৈরি করা হয়েছে। এবার দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিটা পূজা মণ্ডপে ২টি করে সিসি ক্যামেরা সংযোজন করা হয়েছে। প্রত্যেক পূজা মণ্ডপে কমিটির সদস্য এবং সেচ্ছাসেবকদের সমন্বয়ে প্রহরার ব্যাবস্থা করা হয়েছে। প্রতিটি মন্ডপে সশস্ত্র ব্যাটেলিয়ন আনসার নিয়োজিত করা হয়েছে। আনসার ভিডিপি, দফাদার ও চৌকিদারদের সমন্বয়ে গঠিত নিরাপত্তা দল অতিরিক্ত নিরাপত্তার ব্যাবস্থা করবেন। থানা ব্যাপী ১০ টি মোবাইল টিম পূজা চলা কালীন গাড়ি যোগে সর্বদা টহল ডিউটিতে নিয়োজিত থাকবে। ডিবি ও ডি এস বির চৌকস পুলিশ সদস্যবৃন্দ সাদা পোশাকে সাধারণ মানুষের সাথে মিশে পূজা মন্ডপ, ভক্ত ও দর্শনার্থীদের দিবারাত্রি নিরাপত্তা নিশ্চিত করবেন। এদিকে র‍্যাব এবং বিজিবি সার্বক্ষণিক টহলে থাকবেন। স্ট্রাইকিং ও স্টান্ডবাই ফোর্স জরুরী প্রয়োজনে সাড়া দেবার জন্য সর্বদা প্রস্তুত থাকবে। বিশৃঙ্খলা কারীদের তৎক্ষনাৎ সাজা প্রদানের জন্য বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর তত্ত্বাবধানে পরিচালিত হবে মোবাইল কোর্ট! এমনকি ফায়ার সার্ভিস, মেডিকেল টিমও দুর্গতদের সেবায় এগিয়ে আসবে।
ওসি আরো জানান, নিঃছিদ্র নিরাপত্তায় আনন্দমুখর পরিবেশে উদযাপিত এই উৎসব। হাজার বছর ধরে বাংলাদেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুদৃঢ় ভিত্তি দান করুক, মানুষে-মানুষে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ুক ভ্রাতৃত্বের সস্নেহ বন্ধন।

 




Leave a Reply

Your email address will not be published.